সুনামগঞ্জে ঐতিহ্যবাহী কুস্তিখেলা অনুষ্ঠিত

সিনিয়র রিপোর্টার: হারিয়ে যাচ্ছে প্রাচীন গ্রামবাংলার ঐতিহ্যবাহী ও জনপ্রিয় কুস্তি খেলা। এই খেলা বাংলার ঐতিহ্যকে লালন করে। গ্রামবাংলার এমন প্রাচীন ঐতিহ্যগুলোকে সংরক্ষণের উদ্দেশ্যেই সুনামগঞ্জে আয়োজিত জাতীয় উন্নয়ন মেলার এক পর্বে কুস্তি খেলার আয়োজন করে জেলা প্রশাসন।

শনিবার বিকেলে জেলা স্টেডিয়ামে কুস্তি খেলা অনুষ্ঠিত হয়। কুস্তি খেলা দেখতে প্রখর রোদের মধ্যেও দূরদূরান্ত থেকে এসে হাজার হাজার মানুষ স্টেডিয়ামে জড়ো হন। উপভোগ্য এই খেলা দেখার পর সাধারণ মানুষের প্রতিক্রিয়া ছিল যে, এমন খেলাগুলো যেন নিয়মিত আয়োজন করা হয়।

সুনামগঞ্জ জেলার সদর উপজেলার গৌরারঙ ইউনিয়ন ও জামালগঞ্জের সাচনাবাজার ইউনিয়নের ৪০জন কুস্তিগির এতে অংশ নেন। সুনামগঞ্জে সফররত প্রধান নির্বাচন কমিশনার একেএম নুরুল হুদা খেলার উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার বরকতুল­াহ খান, জেলা আওয়ামীলীগের সভাপতি মতিউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ নূরুজ্জামান, ব্যবসায়ী মো. জিয়াউল হক প্রমুখ।।

খেলার চূড়ান্ত পর্বে সাচনা বাজার ইউনিয়নের খেলোয়াড়রা গৌরারং ইউনিয়নের কুস্তিগিরদের হারিয়ে বিজয়ী হন। পরে বিজয়ীদেরকে খেলার পৃষ্ঠপোষক ব্যবসায়ী মো. জিয়াউল হকের পক্ষ থেকে পুরস্কার প্রদান করা হয়।

 

সুনামগঞ্জমিরর/বিইউ

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *