বাঁধের মাটি কাটার প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন

সুনামগঞ্জের দক্ষিণ সনামগঞ্জ উপজেলার পুর্বপাগলা ইউনিয়নের দেখার হাওরের উথারিয়া ফসলরক্ষা বাঁধের নীচ থেকে বেআইনিভাবে ড্রেজার দিয়ে মাটি কাটার প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন করেছেন এলাকাবাসী। মঙ্গলবার (২৮ জুলাই) দুপুরে জেলা আইনজীবী সমিতির কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আফতাব উদ্দিন, জেলা সিপিবি’র সভাপতি ও হাওর বাঁচাও আন্দোলনের সহসভাপতি অধ্যাপক চিত্তরঞ্জন তালুকদার, ফসলরক্ষা বাঁধের উপকার ভোগী কৃষক আব্দুল মতিন, দক্ষিণ সুনামগঞ্জের সাবেক ছাত্রলীগ নেতা মাসুক মিয়া, কৃষক রইছ মিয়া, তাজনুর মিয়া, লিয়াকত আলী, মঞ্জিল হক, আরজক আলী, রশিদ আলী, ফজর উদ্দিন প্রমুখ।

বক্তারা বলেন, বাধের নীচ থেকে ড্রেজার দিয়ে মাটি কাটার ফলে দেখার হাওরের উথারিয়ার বাঁধ দুর্বল হয়ে পড়বে। যে কারণে বোরো মৌসুমে হাওরের হাজার হাজার টাকার বোরো ফসল অরক্ষিত থাকবে। অভিলম্বে অবৈধভাবে বেআইনিভাবে ফসলরক্ষা বাঁধের নীচ থেকে ড্রেজার দিয়ে মাটি কাটা বন্ধের আহ্বান জানান তারা। মানববন্ধন শেষে একই দাবিতে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন এলাকাবাসী।

শেয়ার করুন