সুনামগঞ্জে বিধিনিষেধ অমান্যে ৯৭ জনকে জরিমানা


কঠোর লকডাউনের ৬ষ্ঠ দিনে সুনামগঞ্জে সরকারি বিধি নিষেধ লঙ্ঘনের দায়ে ৯৫টি মামলায় ৯৭ জনকে ৬৫ হাজার ৩৫০টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৬ জুলাই) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার ১১টি উপজেলা ও ৪টি পৌর এলাকায় এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারকরা।

জেলা প্রশাসন সূত্র জানায়, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে সরকারি বিধিনিষেধ কার্যকর করতে ২১টি ভ্রাম্যমাণ আদালত ৯৫টি মামলায় ৯৭ জনকে ৬৫ হাজার ৩৫০ টাকা জরিমানা আদায় করেন।

কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধ মন্ত্রীপরিষদ বিভাগের জারিকৃত প্রজ্ঞাপনের আলোকে জেলা প্রশাসন, সেনা বাহিনী, পুলিশ ও বিজিবি বিভিন্ন গুরুত্বপূর্ণস্থানে ৩২ টহল দলে প্রচারনা চালানো হয়। এর মধ্যে সেনা বাহিনীর ৮টিমে ৮০ জন, র্যার্বের প্রতিটি টিমে ১৬ জন, বিজিবির প্রতিটি টিমে ১২জন, পুলিশের ২০টি টিমে ১৬০ জন এবং ব্যাটালিয়ন আনসার প্রতিটি টিমে ২০ জন করে টহল দেয়।

প্রসঙ্গত, কঠোর লকডাউনের পঞ্চম দিনে ২১টি ভ্রাম্যমাণ আদালত ৮০টি মামলায় ৮২ জনকে এক লাখ দশ হাজার একশত জরিমানা এবং চতুর্থ দিনে ১২৯টি মামলায় ১৩৭ জনকে ৮৬ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া তৃতীয় দিনে এক যুবককে একদিনের কারাদ- ও ১৪৬ জনকে ৯৬ হাজার ৬৫০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। দ্বিতীয় দিনে বিধি নিষেধ লঙ্ঘনের দায়ে ৮৩টি মামলায় ৮৫জনকে এক লাখ হাজার এক হাজার ৭০০ টাকা এবং বৃহস্পতিবার প্রথম দিনে জেলার ১১টি উপজেলা ও ৪ট পৌর এলাকায় ১২২টি মামলায় ১২২জনকে ৬৩ হাজার ৫০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারকবৃন্দ।

সুনামগঞ্জমিরর/এসএ

x