Skip to content

এইচএমপিয়ান ফুটবল ফেস্টিভ্যালে ২০১৩ ব্যাচ চ্যাম্পিয়ন

“এসো মিলি এইচএমপিয়ান বন্ধনে” শ্লোগানে দ্বিতীয়বারের মত অনুষ্ঠিত হয়েছে এইচএমপিয়ান ফেস্টিভ্যাল অফ ফুটবল।

সুনামগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান হাজি মকবুল পুরকায়স্থ (এইচ.এম.পি) উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের একত্রিত করার উদ্দেশ্যে বিদ্যালয়ের ২০১১ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা গত দুইবছর ধরে এই ফেস্টিভ্যাল আয়োজন করছেন।

এবার ঈদের দিন বিকেলে (২১ জুলাই) বিকেলে ২০১৬ ব্যাচের বনাম ২০১৮ ব্যাচের ম্যাচ দিয়ে শুরু এ প্রতিযোগিতা। বিভিন্ন ধাপ পেরিয়ে পরদিন (২২ জুলাই) ফাইনাল খেলায় মুখোমুখি হয় ২০১৩ ব্যাচ এবং ২০০৫ ব্যাচ।

ফাইনাল ম্যাচের টান টান উত্তেজনা নিয়ে প্রথমার্ধের খেলা শেষ হয় গোলশূন্য অবস্থায়। দ্বিতীয়ার্ধের শেষ প্রান্তে ২০১৩ ব্যাচের খেলোয়াড় এসএম তায়েফের গোলে এগিয়ে যায় দল এবং জয় নিশ্চিত করে।

এ বছরের আয়োজনে অংশগ্রহণ করে বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের ১৭ টি ব্যাচের দল।

ফাইনাল ম্যাচে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র জনাব নাদের বখ্ত।

খেলা শেষে আয়োজকদের নিয়ে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরষ্কার তুলে দেয়া হয় ২০১৩ ব্যাচের মিনহাজ পিয়ালের হাতে। গোল্ডেন বুট জিতে নেন ২০০৫ ব্যাচের মেশন আহমেদ, এবং ম্যান অফ দ্য ফাইনালের ট্রফি পান এসএম তায়েফ। সেরা গোলকিপার হন ২০১৩ ব্যাচের শাহ সুলতান রাসেল।

আয়োজকদের অন্যতম ও বিদ্যালয়ের ২০১১ ব্যাচের অনিক জানান, আমরা এমন আয়োজন করি বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের মধ্যে সম্পর্কের মেলবন্ধন তৈরি করতে। পাশাপাশি ঈদের আনন্দ ভাগাভাগি করে একসাথে কিছুটা সময় কাটানোর জন্য। ভবিষ্যতেও এমন আয়োজন করার চেষ্টা অব্যাহত থাকবে।

সুনামগঞ্জমিরর/টিএম

x