Skip to content

সুনামগঞ্জে আরও ৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত

কোভিড-১৯ চীনের উহান থেকে সংক্রমণ শুরু করে সারাবিশ্বব্যাপী ছড়িয়েছে, বাংলাদেশে সংক্রমণ অনেকটা পরে হলেও বর্তমানে তা সমগ্র দেশের প্রত্যেক অঞ্চলে ছড়িয়েছে।

দেশের অন্যান্য অঞ্চলের ন্যায় সুনামগঞ্জে আরও ৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২১৬৭ জন। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) রাত সোয়া ৯টায় আরও ৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়।

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন এ তথ্য নিশ্চিত করে সংবাদমাধ্যমকে  জানান, রাতে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

সিভিল সার্জন আরও জানান, নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৩ জন, জগন্নাথপুরে ২ জন, ছাতকে ১ জন ও দক্ষিণ সুনামগঞ্জে ১ জন রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাব থেকে মঙ্গলবার রাতে ৭ জনের পজেটিভ এসেছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১৬৭ জনে। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮৪৪ জন। এর মধ্যে মৃত্যুবরণ করেছেন ২২ জন।

মৃত্যুবরণকারিদের মধ্যে সদর উপজেলায় ৬ জন, ছাতক উপজেলায় ৮ জন, ধর্মপাশায় ২ জন, দিরাইয়ে ২ জন, দোয়ারাবাজারে ১ জন, তাহিরপুর উপজেলায় ১ জন, দক্ষিণ সুনামগঞ্জে ১ জন ও জামালগঞ্জে ১ জন।

করোনাভাইরাসে ভীত-সন্ত্রস্ত না হয়ে সচেতনতা গড়ে তুললে এর ব্যাপক প্রাদুর্ভাব ঠেকানো সম্ভব, সকলের উচিত তাই যথাযথ স্বাস্থবিধি মেনে চলা।

সুনামগঞ্জমিরর/এসএ

x