Skip to content

নারায়ণগঞ্জ ট্রাজেডি: ২৯ জনে দাঁড়িয়েছে মৃত্যুর মিছিল

চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে আরও একজনের মৃত্যুর মধ্যে দিয়ে নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণের ঘটনায় মৃত্যুর মিছিল বেড়ে হয়েছে ২৯ জন।

ঢাকার শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক পি.এস. পাল জানান, ছয় দিন আগের ওই ঘটনায় দগ্ধদের মধ্যে মোট ৮ জন আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। তাদের মধ্যে নারায়ণগঞ্জের ফতুল্লার আব্দুস সাত্তার (৪০) আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে মারা গেছেন।

আব্দুস সাত্তারকে নিয়ে এ ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৯ জন হল। বাকি যে সাতজন এখনও হাসপাতালে ভর্তি আছেন, তাদের সবার অবস্থাও সঙ্কটাপন্ন বলে জানান ডা. পার্থ।

গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, “তাদের সবার শ্বাসনালী পুড়ে গেছে। আমরা সর্বাত্মক চেষ্টা করছি।”

নারায়ণগঞ্জ শহরের পশ্চিমতল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে গত শুক্রবার এশার নামাজের সময় ওই বিস্ফোরণের ঘটনার পর মোট ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছিল। গ্যাস পাইপ লাইনের লিকেজ থেকে শীততাপনিয়ন্ত্রিত বদ্ধ মসজিদে জমে থাকা গ্যাসের কারণে এই বিস্ফোরণের সূচনা বলে ধারণা করছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অনুসন্ধানী দল। উক্ত দূর্ঘটনায় আহত ৩৭ জনের মধ্যে কেবল মামুন প্রধান নামের একজন চিকিৎসা নিয়ে বাসায় ফিরতে পেরেছেন।
উল্লেখ্য, আহতরা সবাই বিভিন্ন জেলার হলেও তারা শিল্প নগরী নারায়ণগঞ্জে থাকতেন। এদের প্রায় সবাই নিম্ন আয়ের মানুষ।

সুনামগঞ্জমিরর/এবি

x