Skip to content

বিশ্বে করোনা আক্রান্ত ২ কোটি ৩ লক্ষাধিক মানুষ সুস্থ হয়েছেন

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমিত হয়ে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৩ লাখ ৩৯ হাজার ৬০৩ জন। বিশ্বব্যাপী করোনায় সংক্রমণের সংখ্যা ২ কোটি ৮৩ লাখ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যাও ছাড়িয়েছে ৯ লাখ। তবে সুস্থতার সংখ্যা বাড়ছে উল্লেখযোগ্য হারে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (১১ সেপ্টেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমণ থেকে মোট সুস্থ হয়ে বাড়ি ফরে গেছেন ২ কোটি ৩ লাখ ৩৯ হাজার ৬০৩ জন।

এছাড়া মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার ৮৭০ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ১৩ হাজার ৯১৩ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬৫ লাখ ৮৮ হাজার ১৬৩ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৯৬ হাজার ৩২৮ জন।

এদিকে, ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৪৫ লাখ ৫৯ হাজার ৭২৫ জন এবং মৃত্যু হয়েছে ৭৬ হাজার ৩০৪ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪২ লাখ ৩৯ হাজার ৭৬৩ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ২৯ হাজার ৫৭৫ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১০ লাখ ৪৬ হাজার ৩৭০ জন। এর মধ্যে মারা গেছেন ১৮ হাজার ২৬৩ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে সংক্রমণ ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭ লাখ ১০ হাজার ৬৭ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩০ হাজার ৩৪৪ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৩২ হাজার ৯৭০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৩৩ হাজার ৫৫০ জন। করোনাভাইরাস সংক্রমণ এড়াতে স্বাস্থ্য সচেতনতা এবং স্বাস্থ্যবিধি মানা প্রত্যেকের জন্য আবশ্যক তাহলে সুস্থতার হারও বাড়বে।

সুনামগঞ্জমিরর/এসএ

x