সুনামগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৭৭ জনে

সুনামগঞ্জে নতুন করে আরও ২৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে । এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৭৭ জনে।

শনিবার রাতে ৩২ জনের রিপোর্ট পজিটিভ আসলেও ৮ জন পুরনো রোগীর ছিলেন। সেই প্রেক্ষিতে শনিবার রাত পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ছিল ৯৫১ জন।

রোববার (২৭ জুন) রাত সাড়ে ১০টায় সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন এ তথ্য নিশ্চিত করে সাংবাদিকদের জানান, রাতে সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাব থেকে ২৬ জনের টেস্টের ফলাফলে করোনাভাইরাস পজিটিভ এসেছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দড়িয়েছে ৯৭৭ জনে। তবে নতুন পজিটিভ আসা ২৬ জনের মধ্যে কতজন পুরনো রোগী, তাৎক্ষণিকভাবে তা বলা যচ্ছে না বলে জানান সিভিল সার্জন।

সিভিল সার্জন আরও জানান, নতুন করে আক্রান্তদের মধ্যে রয়েছেন, ছাতক উপজেলায় ১২ জন, সদরে ৭ জন, দোয়ারাবাজারে ৩ জন, দক্ষিণ সুনামগঞ্জে ৩ জন ও দিরাই উপজেলায় ১ জন।

এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৯৫ জন। এর মধ্যে মৃত্যুবরণ করেছেন ৫ জন। মৃত্যুবরণকারিদের মধ্যে ১ জন দক্ষিণ সুনামগঞ্জের, ১ জন জামালগঞ্জের ও ৩ জন ছাতক উপজেলার বাসিন্দা।

করোনা আক্রান্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিজ নিজ দপ্তরের তত্ত্বাবধানে ও অন্যান্যদেরকে নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। আইসোলেশনে থাকা সকল করোনা রোগী মেডিকেল টিমের তত্ত্বাবধানে আছে বলে জানান সিভিল সার্জন।

অন্যদিকে রোববার দুপুর ১টায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে গৌতম চন্দ (৫২) নামের এক ব্যক্তির মৃত্যুু হয়েছে। তিনি শহরের মুক্তারপাড়ার বাসিন্দা। সিলেট শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। সন্ধ্যায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুসরণ করে তার শেষকৃত্য সম্পন্ন করা হয়।

সুনামগঞ্জ সদর উপজেলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৌমিত্র চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করে জানান, ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে টেস্টের জন্য পাঠানো হয়েছে।

শেয়ার করুন