সাচনা বাজারের প্রবেশপথটি প্রশস্ত করুন

সাচনা বাজারের প্রবেশপথ

সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার বৃহত্তম একটি এলাকা হল সাচনা বাজার ইউনিয়ন। এই ইউনিয়নে প্রবেশের রাস্তাটির প্রস্থ বাড়ানো অতি জরুরি। জামালগঞ্জ উপজেলার বৃহত্তম সাচনা বাজারে ৭০ ভাগ গাড়ি যাতায়াত করে সাচনা থেকে মুমিনপুর বাজারের রাস্তা দিয়ে। ১৯৭১ সালের পর থেকে এই এলাকার মানুষেরা বাজারে প্রবেশের জন্য ৬-৭ ফুট প্রস্থ ও আনুমানিক ১০০ ফুট দৈর্ঘ্যের রাস্তা দিয়ে চলাচল করে আসছে। একটি অটোরিকশা প্রবেশ করলে বিপরীত দিক থেকে আসা আরেকটি যানকে ১০০ ফুট দূরে দাঁড়িয়ে থাকতে হয়, এমনকি দুইটি রিকশাও একসাথে প্রবেশ করতে পারে না।

জামালগঞ্জ উত্তর ইউনিয়নের চেয়ারম্যান জনাব রজব আলী সাহেবের দেওয়া তথ্য মতে, সাচনা থেকে মুমিনপুর বাজার পর্যন্ত রাস্তার সংস্কার কাজের জন্য ১ কোটি ৫০ লক্ষ টাকা বরাদ্দ হয়েছে।

এই রাস্তাটি নির্মাণ কাজের ক্ষেত্রে প্রথমেই মাথায় রাখতে হবে যেন এটির প্রস্থ বৃদ্ধি করা হয়। দুটি গাড়ি যেন পাশাপাশি পার হতে পারে, সেটুকু চওড়া রাস্তা বানাতে হবে। অনেকক্ষেত্রেই দেখা যায়, গ্রামের কোন একজন মানুষকে উন্নত চিকিৎসার জন্য শহরে বা সিলেটে নিয়ে যাবার প্রয়োজন হলে এই পথে অ্যাম্বুলেন্স প্রবেশ করতে পারেনা, ফোলে বিকল্প পথে অনেক কষ্ট করে রোগীকে অ্যাম্বুলেন্সে ওঠাতে হয়। হাসপাতালে কেউ মারা গেলে মরদেহ আনার ক্ষেত্রে একই কষ্ট সহ্য করতে হয়। তাই সাচনা বাজার থেকে মুমিনপুর বাজার পর্যন্ত সকল এলাকাবাসীর পক্ষে দাবি করছি যে, এই রাস্তাটির প্রশস্ত করার ব্যাপারে নজর দিন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এটাই আমাদের আকুল আবেদন।


মোহাম্মদ নবী
জামালগঞ্জ

সুনামগঞ্জমিরর/বিসি

(বি.দ্র.: ‘মতামত’ বিভাগে প্রকাশিত যেকোনো লেখা লেখকের সম্পূর্ণ নিজস্ব মতামত। এর জন্য সুনামগঞ্জ মিরর দায়ী নয়।)

শেয়ার করুন