সরকারি কলেজে একাদশ শ্রেণির ভর্তি বিজ্ঞপ্তি

সুনামগঞ্জে সরকারি কলেজেও একাদশ শ্রেণিতে ভর্তিপ্রক্রিয়া শুরু হয়েছে। ২০২০-২১ শিক্ষাবর্ষে সুনামগঞ্জ সরকারি কলেজে উচ্চমাধ্যমিক একাদশ শ্রেণিতে ভর্তির জন্য শিক্ষাবোর্ড কর্তৃক মেধা তালিকায় নির্বাচিত শিক্ষার্থী শুধুমাত্র অনলাইনে ভর্তি ফরম পূরণের মাধ্যমে কলেজে ভর্তি হতে পারবেন। রোববার (১৩ সেপ্টেম্বর) বিকাল ৩টা থেকে ১৭ সেপ্টেম্বর বিকাল ৩টা পর্যন্ত sugc.edu.bd সাইটে Admission অ্যাক্টিভ থাকবে। এই সময়ের মধ্যে ভর্তি কার্যক্রমে ব্যর্থ হলে আর ভর্তির সুযোগ থাকবে না।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, মানবিক ও ব্যবসায় শাখার ছাত্রদের ২৭৬৩ টাকা ও ছাত্রীদের ভর্তি ফি ২৫২৩ টাকা। বিজ্ঞান শাখার ছাত্রদের ৩০২৩ টাকা ও ছাত্রীদের ২৭৮৩ টাকা ফ্রি শিউরক্যাশ এর মাধ্যমে জমা দিতে হবে। শিউরক্যাশ এর পেমেন্ট কী-ওয়ার্ড – SGC। অনলাইনে ভর্তির জন্য সকল শিক্ষার্থীকে Surecash এ টাকা জমাদানের ট্র্যানজাকশন আইডি ও পাসপোর্ট সাইজ ছবি সাথে নিতে হবে। মুক্তিযোদ্ধা কোটায় মনোনীত শিক্ষার্থীকে ১৫ সেপ্টেম্বর স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০টা থেকে বেলা ২টার মধ্যে কলেজের পদার্থবিজ্ঞান বিভাগে উপস্থিত হয়ে কাগজপত্র প্রদর্শনপূর্বক নিশ্চিত হওয়ার পর শিওরক্যাশ এর মাধ্যমে ভর্তি ফিস জমা দিতে হবে। এরপর অনলাইন এর মাধ্যমে ভর্তি প্রক্রিয়া অনুসরণ করতে হবে।

কলেজ কর্তৃপক্ষ আবেদনটি গ্রহণ করার পর মোবাইল নম্বরে একটি অ্যাপ্রূভাল মেসেজ যাবে। অ্যাপ্রূভাল মেসেজ পাওয়ার পর জলেজের ওয়েবসাইটে (sugc.edu.bd) login অপশনে গিয়ে Student Login এর মাধ্যমে লগইন করতে হবে। কলেজ সম্পর্কিত বিভিন্ন তথ্য ও অনলাইন সুবিধা এই একাউন্টের মাধ্যমে পাওয়া যাবে। অসম্পূর্ণ আবেদন বাতিল বলে গণ্য হবে।

এছাড়াও অনলাইনে ভর্তি সংক্রান্ত যেকোন প্রয়োজনে ০১৭১৬২২৮০৬৪, ০১৭১৭২৬৮০০৫, ০১৭১৭১৪১৯০৫, ০১৭১০২১২৩২৯ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

সুনামগঞ্জমিরর/এআরআই

শেয়ার করুন