৮ বছরে পা দিল সুনামগঞ্জ মিরর

৮ বছরে পা দিয়েছে সুনামগঞ্জের প্রথম ইন্টারনেট সংবাদপত্র সুনামগঞ্জ মিরর। ২০১৩ সালের ১২ সেপ্টেম্বর অনলাইন নিউজ পোর্টালটি যাত্রা শুরু করে। আজ এটির ৭ম বর্ষপূর্তি।

কিছুদিন পরীক্ষামূলকভাবে প্রচারে থাকার পর ২০১৩ সালের ১২ সেপ্টেম্বর থেকে নিয়মিতভাবে সংবাদ প্রচার শুরু করে সুনামগঞ্জ মিরর। পরে ২০১৪ সালের ১লা জানুয়ারি সুনামগঞ্জ পৌরসভা প্রাঙ্গণের মুক্তমঞ্চে কেক কেটে আনুষ্ঠানিকভাবে সুনামগঞ্জ মিররের উদ্বোধন ঘোষণা করেন, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ। শহরের সুধীজনদের অনেকেও সেদিন সুনামগঞ্জ মিররকে শুভেচ্ছা জানাতে ওই অনুষ্ঠানে অংশ নেন।

৭ম বর্ষপূর্তিতে সকল পাঠক ও শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছা, কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছে সুনামগঞ্জ মিরর।

সুনামগঞ্জ মিররের সম্পাদক সৈয়দ তাওসিফ মোনাওয়ার জানান, ২০১৩ সালে সুনামগঞ্জ মিররের যাত্রা শুরুর সময়কালে সুনামগঞ্জে কোনো অনলাইন পত্রিকা ছিলনা। দেশের নানা প্রান্তে ও বিদেশে অবস্থানরত সুনামগঞ্জের স্থায়ী বাসিন্দারের কাছে প্রিয় শহরের সব খবর পৌঁছে দেয়ার লক্ষ্য নিয়েই সুনামগঞ্জ মিরর গড়ে তোলা হয়। ওয়েবমাস্টার শাহরিয়ার শোভনের দক্ষ প্রোগ্রামিংয়ে দ্রুত একটি ‘রেস্পন্সিভ’ ওয়েবসাইট তৈরি করা হয়। জেলা শহরের পাশাপাশি উপজেলা থেকে পাঠানো সংবাদদাতাদের খবরগুলো যথাযথ সম্পাদনার মাধ্যমে আপলোড করা হতো। সেসময়টায় প্রায়ই ঘটনা ঘটনার সাথে সাথে আপডেট দিয়েছে সুনামগঞ্জ মিরর।

প্রতিষ্ঠালগ্ন থেকেই সংবাদের মান, ব্যাকরণ ও বাক্যগঠনসহ খুঁটিনাটি সব বিষয়ে শতভাগ সচেষ্ট ছিল সুনামগঞ্জ মিরর। ছিল বস্ত্যনিষ্ঠ ও নিরপেক্ষ সংবাদ প্রচারের ব্যাপারে আপোষহীন। তবে এটির উদ্যোক্তাদের নানা সীমাবদ্ধতার কারণে মাঝে বেশকিছুদিন অনিয়মিত ছিল পত্রিকাটি। সম্পূর্ণ অলাভজনকভাবে পরিচালিত নিউজপোর্টালটি এবার আবারও নতুন করে যাত্রা শুরু করেছে। নিয়মিত সংবাদের পাশাপাশি সুনামগঞ্জের নানা সংকট ও সম্ভাবনার কথা, পর্যটন, শিক্ষা, স্বাস্থ্যসহ বিভিন্ন বিষয় নিয়ে কাজ করার কথা ভাবছে সুনামগঞ্জ মিরর।

পত্রিকাটির উপদেষ্টা সম্পাদক হিসেবে রয়েছেন শাহজাহান চৌধুরী, সম্পাদক সৈয়দ তাওসিফ মোনাওয়ার এবং নির্বাহী সম্পাদক হিসেবে রয়েছেন সব্যসাচী নিলয়। নতুন করে শুরু করা এই যাত্রায় সংবাদ সংগ্রহ এবং তা পাঠকের কাছে পৌঁছে দিতে যোগ দিয়েছেন একদল উদ্যমী কর্মী। সম্প্রতি সহযোগী সম্পাদক পদে যোগ দিয়েছেন মল্লিক ওয়াসি উদ্দিন তামী। এছাড়া বার্তা সম্পাদক হিসেবে বার্তা বিভাগের দায়িত্বে রয়েছেন সাদিকুল আলম। সহকারী সম্পাদক হিসেবে ফিচার সম্পাদনা করছেন বর্ষা রায় চৌধুরী। এছাড়া যুগ্ম-বার্তা সম্পাদক সৃজন পাল, সহকারী বার্তা সম্পাদক এম.আর. তালহা, সহসম্পাদক আব্দুল্লাহ আল বুখারী, আরাফাতুল ওসমানী ও আকরাম হোসাইন, বার্তাকক্ষ সম্পাদকের দায়িত্বে মোঃ সজিব মিয়া, বিভাগীয় সম্পাদক হিসেবে মোঃ মুয়াজ্জাজুর রহমান ও গ্রাফিক্স ডিজাইনার হিসেবে কাজ করছেন আহমেদ ইমতিয়াজ ফাহিম।

ইতোমধ্যে ফেসবুক লাইভের মাধ্যমেও সুনামগঞ্জ মিরর বেশকিছু আলোচনা ও অনুষ্ঠান আয়োজন করেছে। একযোগে ওয়েবসাইট, ফেসবুক পেজ ও ইউটিউবে সরাসরি প্রচারিত হয়েছে সেসব আয়োজন। ভবিষ্যতেও বিভিন্ন বিশেষ দিবসকে উপলক্ষ করে নিয়মিত এমন নানা আয়োজন চালিয়ে যাওয়ার ভাবনা জানিয়েছেন সম্পাদক।

সুনামগঞ্জ মিররের এই যাত্রায় সকল পাঠক, শুভাকাঙ্ক্ষীদের প্রাজ্ঞ পরামর্শ ও সহযোগিতা কামনা করেছে সুনামগঞ্জ মিরর। সুনামগঞ্জ মিররের সাথে থাকতে নিয়মিত ভিজিট করুন www.sunamganjmirror.com, ফেসবুক যুক্ত থাকুন fb.com/sunamganjmirror পেজে। এছাড়া ইউটিউব চ্যানেলেও সাবস্ক্রাইব করতে পারেন।

সুনামগঞ্জমিরর/টিএম

শেয়ার করুন