ছাতকে সুরমা সেতুর অ্যাপ্রোচের ভিত্তিপ্রস্তর স্থাপন

সুনামগঞ্জের গোবিন্দগঞ্জ-ছাতক-দোয়ারাবাজার সড়কের ছাতক সুরমা সেতু ‘অ্যাপ্রোচ সড়ক ও টোল প্লাজা’ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে ছাতকের কিবরিয়া কমপেক্সে নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী কাজী নজরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।

প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেন, আমার নির্বাচনী এলাকা ছাতক-দোয়ারাবাজার উপজেলার চার লাখ মানুষের প্রাণের দাবি বাস্তবায়নের লক্ষ্যে গোবিন্দগঞ্জ-ছাতক-দোয়ারাবাজার সড়কে ছাতকের সুরমা নদীর ওপর সুরমা সেতু নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। এখন অ্যাপ্রোচ সড়ক ও টোল প্লাজার কাজ শুরু হবে। বিগত সময়ে ভূমি অধিগ্রহণ ও মামলা জটিলতায় কাজের ধীরগতি ছিল। জনস্বার্থে গত ১৪ সেপ্টেম্বর ক্ষতিগ্রস্তরা উচ্চ আদালত থেকে স্বেচ্ছায় মামলা তুলে নেওয়ায় আজ অ্যাপ্রোচ সড়ক ও টোল প্লাজা কাজ আনুষ্ঠানিকভাবে কাজ শুরু হয়। আশা করা যাচ্ছে আগামী বছর জুনের মধ্যে এই সেতু দিয়ে যানবাহন চলাচল করবে।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সড়ক ও জনপথ বিভাগ সিলেট জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী তুষার কান্তি সাহা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সোহেল মাহমুদ, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, দোয়রাবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. আব্দুর রহিম, ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. গোলাম কবির প্রমুখ।

সুনামগঞ্জমিরর/এআরআই/এসএ

শেয়ার করুন