জীবন বাঁচাতে শিল্প: সুনামগঞ্জে এক ভিন্নধর্মী উদ্যোগ

জীবনের জন্য শিল্প, নাকি শিল্পের জন্য জীবন —আবহমানকাল ধরে পন্ডিত দার্শনিকদের ভাবিয়ে আসা এ প্রশ্নের উত্তর হয়তো দুটোই। শিল্প জীবনের জন্য এবং শিল্পের জন্যও জীবন— যেন একটি আরেকটির পরিপূরক। তাই জীবন যেখানে স্থবির শিল্পই পারে সেখানে গতিময়তা দিতে।

একজন বাবার ক্যান্সার। দরকার দশলাখ টাকা। এখানে জীবন স্থবির, আর তাতে প্রয়োজন গতিময়তার। সেহেতু শিল্প সেখানে আবশ্যক। সুনামগঞ্জে এরকমই এক উদ্যোগ নিয়েছে কয়েকজন তরুণ। ক্যান্সার আক্রান্ত একজন বাবাকে বাঁচাতে তারা আঁকড়ে ধরেছে নিজের শৈল্পিক প্রতিভাকে।

সুনামগঞ্জের রিভার ভিউয়ে তারা প্রতিদিন বসছে পেন্সিল নিয়ে, ক্যামেরা নিয়ে। যারা চাচ্ছেন তারা তাদের ছবি তুলে দিচ্ছে। কেউবা করিয়ে নিচ্ছেন নিজের অবয়বের পেন্সিল স্কেচ। বিনিময় মূল্য সামর্থ্য ও ইচ্ছানুযায়ী। সে অর্থের সবটুকুই চলে যাচ্ছে সেই ক্যান্সার আক্রান্ত বাবার কাছে।

এই অভিনব উদ্যোগকে সামনে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের জয় তালুকদার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শাওন দাস সহ আরো বেশ কয়েকজন তরুণ। তাদের এই মহৎ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে পেন্সিল স্কেচ কিংবা ক্যামেরায় তোলা পোট্রেটের বিনিময়ে অর্থ প্রদান করছেন অনেকেই।

এই উদ্যোগ কে সাধুবাদ জানিয়ে আপনিও অংশীদার হতে পারেন একজন বাবার জীবন বাঁচাতে। রিভারভিউ-এ যেতে না পারলেও আপনি সাধ্যমত অর্থ সাহায্য করতে পারেন নিম্নোক্ত নম্বরগুলোর মাধ্যমে।

বিকাশ: 01759606866 (শাওন দাস)
রকেট: 016253821202 (জয় তালুকার)

সুনামগঞ্জমিরর/বিসি

শেয়ার করুন