জুবিলীর প্রয়াত শিক্ষক আনিস কামাল স্মরণে স্মরণসভা

সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের সদ্যপ্রয়াত শিক্ষক আনিসুর রহমান কামাল স্মরণে স্মরণসভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে জুবিলী’র ২০১৭ ব্যাচের উদ্যোগে বিদ্যালয় মিলনায়তনে এ স্মরণসভার আয়োজন করা হয়।

প্রধান শিক্ষক মোঃ ফয়েজুর রহমানের সভাপতিত্বে স্মরণসভায় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখ্ত, সাবেক জেলা শিক্ষা অফিসার ও আনিস কামালের বাবা মোঃ মকবুল হোসেন, জুবিলীর সহকারী প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুস, সরকারি এসসি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মফিজুর রহমান এবং আনিস কামালের বড়ভাই মাহবুবুর রহমান।

স্মৃতিচারণমূলক বক্তব্যে তাঁরা আনিসুর রহমান কামালের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। বক্তারা বলেন, আনিস কামাল একজন নিবেদিতপ্রাণ শিক্ষক ছিলেন। তিনি ছিলেন বিদ্যালয় অন্তপ্রাণ। শিক্ষার্থীদেরকে খুব ভালোবাসতেন। বিদ্যালয়ের উন্নয়নের জন্য নানা পরিকল্পনার কথা ভাবতেন।

নাহিয়ান রহমানের পরিচালনায় শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন, নূর মোহাম্মদ, অনিক চৌধুরী তপু, সৌমিক জয়, গালিব ইফতেখার, নাজমুস সাকিব, রিয়াজুল ইসলাম প্রমুখ। পরে দোয়া পরিচালনা করেন বিদ্যালয়ের শিক্ষক মো. ফয়জুর রহমান।

উল্লেখ্য, গত শনিবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আনিসুর রহমান কামাল। বেশকিছুদিন যাবৎ কিডনির রোগে ভুগছিলেন জুবিলীর ইংরেজির এই সিনিয়র শিক্ষক।

আনিসুর রহমান কামালের বাবা অবসরপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার মোঃ মকবুল হোসেন। মাত্র ৪৫ বছর বয়সে তরুণ এই শিক্ষকের মৃত্যুতে গভীর শোক নেমে এসেছে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইংরেজিতে স্নাতক ও স্নাতকোত্তর করা কামাল এর আগে সরকারি এসসি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। পরে সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ে বদলী হয়ে আসেন। একজন দক্ষ শিক্ষক হিসেবে তাঁর সুনাম ছিল।

সুনামগঞ্জমিরর/এসটিএম

শেয়ার করুন