বার্ষিক কর্মসম্পাদন চুক্তি মূল্যায়নে সিসিক দেশ সেরা

দেশের সব কয়টি সিটি কর্পোরেশনের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়ন মূল্যায়নে ফের প্রথম হয়েছে সিলেট সিটি কর্পোরেশন। বুধবার (১৬ সেপ্টেম্বর) সিলেট সিটি কর্পোরেশেনের জনসংযোগ শাখা থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এছাড়া স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের আওতাধিন ২০টি দফতর ও সংস্থার মধ্যে ২০১৯-২০২০ অর্থবছরে সিসিক একধাপ এগিয়ে দ্বিতীয় স্থান অর্জন করেছে।

সিসিকের ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় ২০১৯-২০২০ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির প্রতিবেদন ও প্রমানক সমূহ মূল্যায়নে সিলেট সিটি কর্পোরেশন দেশের ১২টি সিটি কর্পোরেশনের মধ্যে প্রথম হয়।

এদিকে সিলেট সিটি কর্পোরেশন মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সম্মানীত নাগরিকদের সহযোগিতা আর কর্মকর্তা-কর্মচারি এবং কাউন্সিলদের অক্লান্ত পরিশ্রমের কারণেই সিসিকের এই ধারাবাহিক অর্জন সম্ভব হয়েছে। এজন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই।

মেয়র বলেন, নাগরিক সেবার মানোয়ন্নয়নে সিসিকের সকল বিভাগ ও শাখা আরও গতিশীল ভূমিকা পালন করবে। নগরবাসির সার্বিক সহযোগিতায় চলতি অর্থ বছরেও এ ধারা অব্যাহত রাখতে চায় সিসিক।

প্রসঙ্গত, ২০১৮-২০১৯ অর্থ বছরে অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির মূল্যায়নে দেশের সকল সিটি কর্পোরেশনের মধ্যে সেরা ও ২৪টি দফতর/সংস্থার মধ্যে তৃতীয় হয়েছিল সিলেট সিটি কর্পোরেশন।

সুনামগঞ্জমিরর/এসএ

শেয়ার করুন