বাউল তছকির আলীর পাশে জেলা প্রশাসক

অনেকদিন ধরে অসুস্থ প্রবীণ বাউল তছকির আলীকে দেখতে গিয়েছেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

আজ শনিবার (২১ নভেম্বর) রাতে শহরের হাছন নগর আবাসিক এলাকায় তছকির আলীর নিজ বাড়িতে তাঁকে দেখতে যান তিনি। এ সময় নেজারত ডেপুটি কালেক্টর মোঃ সম্রাট হোসেন, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কাউসার আলম এবং বাউল তছকির আলীর পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বাউল তছকির আলী সুনামগঞ্জ সদর উপজেলার সুলতানপুর গ্রামের মৃত নজর আলীর পুত্র। তিনি ১৯৫৩ সালে জন্ম গ্রহণ করেন। ছোটবেলা থেকেই সংগীতের প্রতি ছিল তার দুর্বলতা এবং পরবর্তীতে তিনি সংগীতকেই পেশা হিসেবে গ্রহণ করেন। দীর্ঘদিন যাবত বিভিন্ন রোগে ভুগছেন জেনে জেলা প্রশাসক তাঁর বাড়িতে উপস্থিত হয়ে তাঁর চিকিৎসার খোঁজ খবর নেন এবং চিকিৎসা সংক্রান্ত বিষয়ে সরকারের পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

জেলা প্রশাসক বলেল, ইতোপূর্বে তাঁকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে এবং আমি ব্যক্তিগতভাবেও তার খোঁজখবর নিচ্ছি। তার চিকিৎসা সংক্রান্ত বিষয়ে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে।

উল্লেখ্য বাউল তছকির আলী বাংলাদেশ টেলিভিশনের ‘খ’ শ্রেণির তালিকাভুক্ত একজন শিল্পী। তিনি প্রায় তিন হাজার গান রচনা করেছেন এবং প্রায় ছয়শত গান লিপিবদ্ধ আছে। ২০১৫ সালে ‘বাউল তছকির আলীর গান’ নামে তার একটি গানের বইও প্রকাশ করা হয়।

সুনামগঞ্জমিরর/ইজাজ/এসএ

শেয়ার করুন