তাহিরপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের বেহাল দশা

তরুণ সমাজকে খেলাধুলার প্রতি আগ্রহী করে গড়ে তুলতে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সারা দেশের ন্যায় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণে উদ্যোগ নেয়া হয়। তখন এ এলাজায় নতুন করে ক্রীড়ামোদীসহ সর্বসাধারণের মধ্যে উচ্ছ্বাস দেখা গেলেও তা যেন এখন হারিয়ে গেছে। এখন মাঠে নেই খেলাধুলা, বেহাল অবস্থায় পড়ে আছে মাঠটি।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গাফিলতির কারণে প্রায় এক বছর ধরে মাঠের চারদিকে খানাখন্দ, গাছের গুড়ি, সিএনজি, বাস, ট্রাক রাখা, মাটি ভরাট করার নামে বালু ফেলা ও মাঠের মধ্যস্থলে গর্ত আর বালুচর জমে এটির বেহাল দশা তৈরি করেছে। কিন্তু এ অবস্থা নিরসনের জন্য যেন দেখার কেউ নেই।

জানা যায়, উপজেলা পরিষদ সংলগ্ন মাঠে ২০১৮ সালে ৩ একর জায়গা নিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে জাতীয় ক্রীড়া পরিষদ কর্তৃক প্রস্তাবিত উপজেলা পর্যায়ে মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের আওতায় সারাদেশের ন্যায় প্রায় ৪২লাখ টাকায় তৈরি হয় তাহিরপুর শেখ রাসেল মিনি স্টেডিয়াম। গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এসব স্টেডিয়াম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এলাকার আমিন মিয়া, রাসেল মিয়াসহ অনেকেই ক্ষোভের সাথে বলেন, স্থানীয় বিভিন্ন ক্লাবের প্রতিভাবান খেলোয়াড়রা এখন মাঠের দুরবস্থার জন্য খেলাধুলায় সম্পৃক্ত হতে না পারছে না।

তাহিরপুর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক হাফিজ উদ্দিন জানান, উপজেলার ক্রীড়াঙ্গনের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে মাঠের সংস্কার জরুরি, মাঠের দক্ষিণ ও পূর্ব দিকের দু’পাশ ভাঙ্গনরোধে কার্যকরী উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন এবং খেলাধুলায় তরুণদের পুরোদমে সম্পৃক্ত করতে টুর্নামেন্টের আয়োজনও করা দরকার।

তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল বলেন, শেখ রাসেল মিনি স্টেডিয়াম খেলাধুলার অনুকূল পরিবেশ ফিরিয়ে আনতে সংস্কারের উদ্যোগ চলমান রয়েছে। খুব শিগগির ক্রিড়ামোদিসহ সবাইকে নিয়ে মাঠে খেলার পরিবেশ সৃষ্টি করা হবে। মাঠের সকল সমস্যার সমাধান করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলে যত দ্রুত সম্ভব সব ঠিক করা হবে।

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, স্টাফ করেসপন্ডেন্ট, তাহিরপুর

সুনামগঞ্জমিরর/এসএ