জগন্নাথপুরে বিদ্রোহী মেয়র প্রার্থী হওয়ায় আক্তারকে বিএনপি থেকে বহিষ্কার

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা বিএনপির সাবেক সভাপতি, পৌরসভার সাবেক মেয়র ও আসন্ন পৌর নির্বাচনে স্বতন্ত্র (বিএনপির বিদ্রোহী প্রার্থী) মেয়র প্রার্থী আক্তারুজ্জামান আক্তার হোসেনকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় জেলা বিএনপির দপ্তর সম্পাদক জামাল উদ্দিন বাকের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দলের কেন্দ্রীয় পর্যায় থেকে তাকে বহিষ্কার করা হয়েছে। আক্তারুজ্জামান আক্তার দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সোমবার (১১ জানুয়ারি) বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আক্তারুজ্জামান আক্তার হোসেনকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অপরাধে বহিষ্কার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকায় সুনির্দিষ্ট অভিযোগে জাতীয়তাবাদী দল বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে তাকে বহিষ্কার করা হয়েছে। তিনি আগে জেলা কমিটির সহ-সভাপতি ছিলেন।

বহিষ্কারের বিষয়ে আক্তারুজ্জামান আক্তার বলেন, বিষয়টি আমার জানা নেই। আমি লিখিত কোনো কিছু পাইনি।

উপজেলা বিএনপির সভাপতি আবু হোরায়রা ছাদ মাস্টার বলেন, দলীয় শৃঙ্খলা বিরোধী কাজে জড়িত থাকায় তাকে বহিষ্কার করা হয়েছে।

আসন্ন পৌর নিবাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চামচ প্রতীক নিয়ে আক্তারুজ্জামান আক্তার নির্বাচনে অংশ নিয়েছেন। অন্যদিকে বিএনপির দলীয় মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন পৌর বিএনপির সাধারণ সম্পাদক হারুনুজ্জামান হারুন।

সুনামগঞ্জমিরর/বাংলানিউজ/আশিক/টিএম

শেয়ার করুন