জাউয়াবাজারে দোকান খোলা রাখার দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ

করোনার সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউনের প্রথম দিন চলছে। এর মধ্যে দোকান খোলার রাখার দাবিতে আন্দোলনে নেমেছেন সুনামগঞ্জের জাউয়াবাজারের ব্যবসায়ী, চালক, পথচারীসহ বিভিন্ন শ্রমজীবি মানুষ।

সোমবার (৫ এপ্রিল) দুপুরে দিকে বাজারের বিভিন্ন মার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীরা মিছিল নিয়ে রাস্তায় নামেন। ব্যবসায়ীরা সব স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলা রাখার জন্য সরকারের অনুমতি চান।

এসময় মিছিল চলাকালে পুলিশের ভ্যান ও ভ্রাম্যমান আদালতের গাড়ি আটকা পড়ে।

জাউয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আছাদুর রহমান জানান, গত লকডাউনে দোকানপাট বন্ধ থাকায় অনেক ব্যবসায়ীদের ঘরে খাদ্য ছিলো না। দেনা করে সংসার চালাতে খুব কষ্ট হয়েছে। সেই দেনার টাকাও এখনও কেউ পরিশোধ করতে পারেন নি। লকডাউনের ফলে এখন আবার দোকানপাট বন্ধ থাকলে আমাদের ভিটে বাড়ি বিক্রি করতে হবে। সেজন্য সবাই আন্দোলন করেছে।

আজ ভোর ৬টা থেকে ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত মেয়াদে প্রতিপালনের জন্য প্রজ্ঞাপনে ১১টি নির্দেশনা দেওয়া হয়েছে। সেখানে বলা হয়, শপিং মলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে। তবে দোকান, পাইকারি ও খুচরা পণ্য অনলাইনের মাধ্যমে কেনাবেচা করতে পারবে। সে ক্ষেত্রে অবশ্যই সর্বাবস্থায় কর্মচারীদের মধ্যে আবশ্যিক স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং কোনো ক্রেতা সশরীরে যেতে পারবে না।

সুনামগঞ্জমিরর/পীর জুবায়ের/টিএম

শেয়ার করুন