ফিলিস্তিনের উপর ইসরায়েলের নৃশংস হামলায় তীব্র নিন্দা প্রকাশ

গাজায় ও জেরুজালেমে ইসরায়েল নৃশংস হামলায় তীব্র নিন্দা প্রকাশ করেছে জাতীয় মুক্তি কাউন্সিল সুনামগঞ্জ শাখা।

ইসরায়েল ফিলিস্তিনের জনগণের উপর চরম দমন পীড়ন শুরু করেছে, অল্প কিছু দিনের মধ্যেই ইসরায়েলের সেনারা গাজায় ও পূর্ব জেরুজালেমে শতাধিক নিরীহ জনগনকে হত্যা করেছে ও শত শত ফিলিস্তিনি আরব অধিবাসীর বাড়ি ঘর ধ্বংস করেছে ও আহত করেছে। ইসরায়েল জোর করে দখল করে রাখা জেরুজালেম হতে আরব অধিবাসীদের উৎখাত করছে ও আল-আকসা মসজিদে প্রার্থনায় বাধা তৈরি করে রেখেছে। ফিলিস্তিনের পক্ষ থেকে প্রতিবাদ শুরু হলে ইসরায়েল প্রায় বিশ লাখ অধিবাসীর শহর গাজায় সামরিক আগ্রাসন পরিচালনা করছে।

গাজায় ও জেরুজালেমে ইসরায়েলের নৃশংস হামলার তীব্র নিন্দা জানিয়ে জাতীয় মুক্তি কাউন্সিল সুনামগঞ্জ শাখার পক্ষ থেকে এক বিবৃতিতে সংঠনটির সংগঠক আলতাফুর রাহমান ও চন্দন বলেন, দশকের পর দশক ধরে ইসরায়েল সাম্রাজ্যবাদী দেশগুলোর সহযোগীতায় ফিলিস্তিন দখল করে আছে। সারা বিশ্বে জাতিসংঘ শান্তি রক্ষার কথা বলে বেড়ালেও ফিলিস্তিনের হামলার ব্যাপারে দখলদার ইসরায়েলকে সমর্থন দিয়ে চলেছে।

মার্কিন যুক্তরাষ্ট্র, ফ্রান্স, ব্রিটেনসহ প্রভৃতি সাম্রাজ্যবাদী দেশ ফিলিস্তিনের জনগনের প্রতিরোধ সংগ্রামকে সন্ত্রাস হিসেবে আখ্যা দিয়ে দখলদার ইসরায়েল পক্ষে সাফাই গাইছে। ফিলিস্তিনের প্রতিবেশী আরব দেশ সৌদি আরব, জর্ডান, মিশর, আরব আমিরাত ফিলিস্তিনের নিপীড়িত জনগনের পক্ষে না দাড়িয়ে সন্ত্রাসী ইসরায়েলের সাথে কূটনৈতিক সম্পর্ক দৃঢ় করছে।

নেতৃবৃন্দ দেশে দেশে নিপীড়িত জনগনের পক্ষে সোচ্চার হওয়ার জন্যে দেশবাসির প্রতি আহবান জানান।

বিদ্যুৎ চৌধুরী/সুনামগঞ্জমিরর/এসএ

শেয়ার করুন