শিক্ষাব্যবস্থায় সুনামগঞ্জ এখন অনেকটাই এগিয়ে যাবে: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রায় আওয়ামী লীগ সরকারের সবচেয়ে বড় অবদান রয়েছে। সেই ১৯৭১ সালের বাঙালী জাতিকে পরাধীনতার শৃঙ্খল থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ঐক্যবদ্ধ হয়ে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে পাক হানাদার বাহিনীর হাত থেকে মুক্ত করে বাংলাদেশকে স্বাধীন স্বারবভৌম রাষ্ট্রে পরিনত করেছে আওয়ামী লীগ। আর সেই বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের উচ্চ শিখরে নিয়ে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় এই হাওর অঞ্চল সুনামগঞ্জবাসীর উচ্চ শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে হাওর পাড়ের মানুষের স্বপ্নের শিক্ষা প্রতিষ্ঠান সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজের যাত্রা শুরু হয়েছে। শিক্ষা ব্যবস্থায় এখন সুনামগঞ্জ অনকটাই এগিয়ে যাবে। তাই হাওরবাসীর পক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানাচ্ছি।

বৃহস্পতিবার (২৭ মে) সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু মেডিকেল কলেজ, সুনামগঞ্জের অস্থায়ী ক্যাম্পাস পরিদর্শনে গিয়ে নতুন শিক্ষক-শিক্ষার্থীদের সাথে পরিচিত ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি। 

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু মেডিকেল কলেজ, সুনামগঞ্জকে একটি আধুনিক ও উন্নত শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে এগিয়ে নিতে সর্বাত্মক প্রচেষ্ঠা চালিয়ে যাবেন বলেও শিক্ষক-শিক্ষার্থীদের আশ্বস্ত করেন তিনি। 

এ সময় উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু মেডিকেল কলেজ, সুনামগঞ্জের অধ্যক্ষ ডা. মনোজ মজুমদার, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার উজ জামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিম উদ্দিন শরিফী, বঙ্গবন্ধু মেডিকেল কলেজ, সুনামগঞ্জের প্রভাষক ডা. শাহাদাৎ হোসেন ও ডা. দেবজ্যোতি, সুনামগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন নবী, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান নুর হোসেন, দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মোক্তাদির হোসেন সহ প্রমূখ।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বঙ্গবন্ধু মেডিকেল কলেজ, সুনামগঞ্জের অস্থায়ী ক্যাম্পাস পরিদর্শনে গেলে প্রথমেই ফুলেল শুভেচ্ছা জানান, কলেজের অধ্যক্ষ ক্ষ ডা. মনোজ মজুমদার ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিম উদ্দিন শরিফী। 

অপরদিকে সকাল সাড়ে ১১টায় সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ইউনিয়ন পর্যায়ে মৎস্যচাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্প (২য় পর্যায়) (২য় সংশোধিত) আর ডি মৎস্য চাষীদের উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে উপস্থিত হয়ে উপকরণ বিতরণ করেন তিনি। 

সিলেট মিরর/সুনামগঞ্জ মিরর/এসএন

শেয়ার করুন