সুনামগঞ্জে ভিটামিন ‘এ’ প্লাস খাবে ৪ লাখ শিশু

সুনামগঞ্জে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২১ উপলক্ষে জেলার ১১টি উপজেলা ও ৪টি পৌরসভার ২ হাজার ২১৫ টি কেন্দ্রে প্রায় ৪ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

শুক্রবার (৪ জুন) বেলা ১১ টায় জেলা ইপিআই মিলনায়তনে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বিষয়ক জেলা সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানান, সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন।

সিভিল সার্জন আরও জানান, আগামী ৫ জুন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলার ২ হাজার ২১৫টি কেন্দ্রে ৪ লাখ ৯৫ হাজার ৯ শত ৩৩ জন শিশুকে ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। এর মধ্যে ৬ থেকে ১১মাস বয়সী শিশুদের নীল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন খাওয়ানো হবে। এ ক্যাম্পেইন চলবে আগামী ১৯ জুন বিকেলে ৪ টা পর্যন্ত।

তিনি জানান, জেলার ধর্মপাশা, তাহিরপুর, বিশ্বম্ভরপুর, দোয়ারাবাজর, দিরাই ও শাল্লা উপজেলার দুর্গম ৩৫টি ইউনিয়নে ক্যাম্পেইন পরবর্তী চারদিন বাদ পড়া শিশুদের খোজে বের করে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

ওরিয়েন্টেশনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র জেলা স্বস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. ওমর ফারুক, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান, সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শাহজাহান চৌধুরীসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।

সুনামগঞ্জমিরর/এসএ

শেয়ার করুন