Skip to content

শাবিপ্রবির শিক্ষার্থীরা আবারও পেলো ফ্রি ইন্টারনেট

করোনাভাইরাসের প্রকোপের কারণে চলতি বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। করোনার সময়ে শিক্ষাব্যবস্থাকে সচল রাখতে সারাদেশে সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে অনলাইন ক্লাস নেয়ার নির্দেশনা দেয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। এরই ধারাবাহিকতায় অনলাইন ক্লাস নিচ্ছে শাবি।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে অংশগ্রহণ নিশ্চিত করার জন্য আর্থিকভাবে অসচ্ছল ২ হাজার ২৪৩ জন শিক্ষার্থীকে দ্বিতীয় মেয়াদে ১৫ জিবি করে বিনামূল্যে ইন্টারনেট ডাটা প্রদান করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার (১৪সেপ্টেম্বর) সন্ধ্যায় সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন এবং মোবাইলে ডাটা পেয়েছেন এমন একাধিক শিক্ষার্থী।

এর আগে গত ১৬ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ২ হাজার ২১৬ জন শিক্ষার্থীকে ১৫ জিবি করে ইন্টারনেট সেবা প্রদান করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন বলেন, করোনা শুরুর প্রথম থেকেই আমাদের বিশ্ববিদ্যালয়ের অনলাইন ক্লাস চালু রয়েছে। আর এই অনলাইন ক্লাসে শিক্ষার্থীদের সর্বোচ্চ সুবিধা দিতে আর্থিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীদের ইন্টারনেট দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এর আলোকে গত মাসে শিক্ষার্থীদের ১৫ জিবি ডাটা এবং এ মাসে একইভাবে এ সেবা প্রদান করা হয়েছে। আমরা আশা করছি অক্টোবরের মধ্যে চলতি সেমিস্টার শেষ করতে পারব।

সুনামগঞ্জমিরর/এসএ

x