Skip to content

নতুন অবয়বে সাজছে শহীদ আবুল হোসেন সড়ক

সুনামগঞ্জ শহরে বিনোদনকেন্দ্র এবং পার্ক নেই বললেই চলে। বিষয়টি মাথায় রেখে শহরের সৌন্দর্যবর্ধনের জন্য ছোট ছোট স্পট গড়ে তোলার পাশাপাশি অবসর কাটানোর জায়গা তৈরির উদ্যোগ নিয়েছেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত।

আই.ইউ.আই.ডি.পি-২ প্রকল্পের আওতায় শহরের শহীদ আবুল হোসেন সড়কের সৌন্দর্য বর্ধনের কাজ চলছে। ৯৫ লাখ টাকা বাজেটের এই প্রকল্পে সার্বিক তত্ত্বাবধান করছে সুনামগঞ্জ পৌরসভা। সরেজমিনে দেখা যায়, শহরের এইচ.এম.পি উচ্চ বিদ্যালয়ের মোড় থেকে শুরু করে একেবারে জুবিলী হাইস্কুল পর্যন্ত ২৮৫ মিটার রাস্তার সৌন্দর্য বৃদ্ধির কাজ চলছে।

নতুন অবয়বে শহীদ আবুল হোসেন সড়ক

রাস্তার পাশে কেন্দ্রীয় জামে মসজিদের পুকুর পাড়ে ফুটপাত টাইলস দিয়ে বাঁধানো হয়েছে। পাশে দেওয়া হয়েছে স্টেইনলেস স্টিলের রেলিং। কেন্দ্রিয় জামে মসজিদের পুকুরে শৌখিন মৎসশিকারিরা মাছ ধরেছেন। পথচারীরা অনেকেই রেলিং ধরে দাঁড়িয়ে মাছ ধরা দেখছেন। বিকেল বেলা তরুণের ভালো আড্ডা জমছে এই জায়গাটিতে।

পুকুরের অপর পাড় থেকে। ছবি: প্রতিবেদক

শহীদ আবুল হোসেন সড়কের পাশে পুরোদমে কাজ চলছে মডেল মসজিদ নির্মাণের। স্থানীয়রা আশা করছেন, মসজিদের কাজ শেষ হলে এই জায়গার সৌন্দর্য আরো বাড়বে। প্রকল্প সংশ্লিষ্টরা বলছেন, কাজ প্রায় শেষ। এখন প্রতিদিন জনসাধারণ এই রাস্তা দিয়ে হাঁটাহাটি করছেন। কিছুদিনের মধ্যেই এটি পুরোদমে চালু হয়ে যাবে।

মেয়র নাদের বখত বলেন, একটি শহরের জন্য গণপরিসর অপরিহার্য। শহরে এমন জায়গার অভাব রয়েছে। সে বিষয়টি মাথায় রেখেই পৌরসভার উদ্যোগে নানা উদ্যোগ নেয়া হচ্ছে।

প্রায় কোটি টাকার এই সৌন্দর্য বর্ধন কাজের ফলে সুনামগঞ্জ পৌরসভায় আরো একটি সুন্দর জায়গা যুক্ত হবে। শহরবাসী এজন্য মেয়রকে ধন্যবাদ জানিয়ে বলেছেন, তাঁরা এরকম আরো জায়গা পাওয়ার আশা করছেন।

▪ মুয়াজ্জাজুর রহমান মুয়াজ
সুনামগঞ্জমিরর/এসএ

x