Skip to content

সুনামগঞ্জে নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশনের হাজারতম দিন উদযাপন

সুনামগঞ্জে নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশনের হাজারতম দিন উদযাপন করা হয়েছে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) সুনামগঞ্জের আব্দুজ জহুর সেতু সংলগ্ন ভোজন রেষ্টুরেন্টে সুনামগঞ্জ জেলা এম্বাসেডর শিমুল আহমেদ শিপনের সভাপতিত্বে সুনামগঞ্জ জেলা টিমের সদস্য কাউসার আহমদের পরিচালনায় এক হাজারতম দিন উদযাপন করা হয়। এতে সুনামগঞ্জ জেলার প্রায় সকল সদস্য উপস্থিত ছিলেন।

এদিন ফাউন্ডেশনের অনলাইন প্রশিক্ষণের হাজারতম দিন পূর্ণ হয়। এই উপলক্ষে বাংলাদেশের ৬৪ জেলা ও ৫০টি দেশে একযোগে ১০০০ তম দিনটি পালন করা হচ্ছে।

‘নিজের বলার মতো একটা গল্প’ উদ্যোক্তা বিষয়ক প্রশিক্ষন, ১০টি বিষয়ে স্কিলস শেখানো ও মূল্যবোধ সংক্রান্ত অনলাইন প্রশিক্ষণ কর্মশালার প্লাটফর্ম। মাত্র ১৬৪ জন তরুণদের নিয়ে এই সামাজিক ও শিক্ষামুলক কাজের উদ্যোগ ২ বছর ৯ মাস আগে নিলেও এখন এটি একটি প্রতিষ্ঠান, যার প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট এবং মেন্টর জনাব ইকবাল বাহার জাহিদ। তিনি নিজেও একজন উদ্যোক্তা। চার লাখ তরুণদেরকে ফ্রী প্রশিক্ষণ কর্মশালার টানা এক হাজার দিনের ইতিহাস গড়ছেন ‘নিজের বলার মতো একটা গল্প’ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট এবং মেন্টর ইকবাল বাহার জাহিদ। শুধু বাংলাদেশে নয়, পুরো পৃথিবীতে কেউ টানা ১০০০ দিন নির্দিষ্ট কন্টেন্ট দিয়ে কোন প্রশিক্ষণ কর্মশালা বিনামূল্যে নেননি।

বাংলাদেশের ৬৪ জেলা ও ৫০টি দেশের প্রবাসী বাংলাদেশী সহ মোট ৪০০,০০০ তরুণ-তরুণীদেরকে ১০টি ব্যাচের মাধ্যমে ৩৬০ টা কন্টেন্ট দিয়ে টানা ৯০ দিন করে বিনামূল্যে অর্থাৎ কোন ফি ছাড়া উদ্যোক্তা বিষয়ক, মূল্যবোধ, ভলান্টিয়ারিংসহ ১০ টি স্কিলস নিয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে এই প্লাটফর্ম থেকে। প্রতি সপ্তাহে মিটআপের মধ্য দিয়ে চলছে আর অফলাইন কার্যক্রমও, গত আড়াই বছরে সারা দেশে ও বিদেশে প্রায় ১৩০০ অনলাইন ও অফলাইন মিট আপ অনুষ্ঠিত হয়েছে। চলছে ১১ তম ব্যাচ।

সুনামগঞ্জমিরর/এআরআই/এসএ

x