Skip to content

দোয়ারায় গ্যাস সরবরাহের দাবীতে বিক্ষোভ

দোয়ারায় গ্যাসের সংযোগ সরবরাহের দাবীতে বিক্ষোভ মিছিল ও স্মারক লিপি প্রদান করেছে এলাকাবাসী।

বৃহষ্পতিবার দুপুরে সুরমা ইউনিয়নবাসীর উদ্যোগে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি বাজার প্রদক্ষিণ শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ে একটি স্মারক লিপি প্রদান করে তারা।

স্মারক লিপিতে উল্লেখ করা হয়, উপজেলার সুরমা ইউনিয়নের টেংরাটিলা গ্যাস ফিল্ডের পার্শ্ববর্তী আজবপুর, গিরিশনগর, টিলাগাঁও, মহব্বতপুর, শান্তিপুর, খৈয়াজুরি, ইসলামপুর, শরীফপুর, ভুজনা ও উপজেলা সদরের নৈনগাঁও গ্রামের লোকজন দীর্ঘদিন ধরে জ্বালানী সমস্যায় ভোগছে। এসব এলাকা গ্যাস বঞ্চিত হওয়া স্বত্ত্বেও ২০০৪সালে টেংরাটিলা গ্যাসক্ষেত্রে কুপ খননে বিষ্ফোরণ ঘটায় বাড়ীঘর ও গাছপালার মারাত্মক ক্ষতি সাধিত হয়। বিভিন্ন সময়ে জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টরা এসব এলাকা গ্যাস সংযোগের আওতায় আনা হবে বলে আশ্বস্থ্য করা হলেও এখন পর্যন্ত তা আলোর মুখ দেখেনি। পাশে গ্যাস কুপ থাকা স্বত্ত্বেও সংশ্লিষ্টদের অবহেলার কারনে গ্যাস সংযোগ থেকে বঞ্চিত রয়েছে এলাকাবাসী।

স্মারক লিপি প্রদানকালে সুরমা ইউপি চেয়ারম্যান শাহজাহান মাস্টার, আব্দুল হালিম বীরপ্রতিক, আব্দুল মজিদ বীরপ্রতিক, টেংরা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ উদ্দিন আহমদ, মুক্তিযোদ্ধা আজিম উদ্দিন, আফজাল উদ্দিন, মাষ্টার ফয়জুর রহমান, আতর আলী, হাজী আহমেদ ফোয়াদ, জাফর আহমদ রাহাত, শফিকুল ইসলাম, আব্দুল হক, আলা উদ্দিন, আব্দুস সালাম, ইউপি সদস্য নুরু মিয়া, মুহিবুর রহমান, সাবেক ইউপি সদস্য আলীনুর, বজলুল মামুন, ডাঃ আব্দুল হান্নান, জহিরুল ইসলাম, ডাঃ শফিক, আশক আলী, ইমাম উদ্দিন ইমন, হারিছ আলীসহ বিভিন্ন গ্রামের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

x