Skip to content

নতুন বছরে নতুন কিছুর প্রত্যাশা…

শীতের সন্ধ্যা। একঝাঁক তরুণ-তরুণীর কোলাহলে মুখর সুনামগঞ্জ পৌরসভা প্রাঙ্গন। বর্ণিল সাজ, আলোর ঝলকানি। সুনামগঞ্জের আধুনিক সাংবাদিকতার পদযাত্রা প্রত্যয়দীপ্ত সৈনিক এদের সবাই।

সুনামগঞ্জ জেলাভিত্তিক নিউজ পোর্টাল সুনামগঞ্জ মিরর ডটকমের যাত্রা শুরুর শুভক্ষণ ছিল এটি।

পৌরসভার প্রাঙ্গনে দু’ঘণ্টাব্যাপী বয়ে গেল আনন্দ উচ্ছাসের জোয়ার। পোর্টালের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা। করতালিতে মুখর দর্শকসারি। নতুন বছরের প্রথমদিন ১ জানুয়ারি এভাবেই যাত্রা শুরু হয় সুনামগঞ্জ মিরর ডটকমের।

‘সুনামগঞ্জ মিরর ডটকম’এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেছেন, যুগ পাল্টে গেছে, তার সাথে সাথে মানুষের চিন্তা-চেতনাও পরিবর্তন হয়েছে। ইদানিং প্রিন্ট মিডিয়ার চেয়ে অনলাইন পত্রিকার পাঠক সংখ্যা অনেক গুণ বেড়েছে। দেশে অনলাইন পত্রিকার প্রতিদিনের পাঠক সংখ্যা এখন কয়েক কোটি ছাড়িয়েছে। তারা আরো বলেন, আর বেশি দিন দূরে নয়, অনলাইন পত্রিকা ছাড়া বিকল্প চিন্তা করবে না পাঠক। সুনামগঞ্জের প্রথম পূর্ণাঙ্গ অনলাইন পত্রিকা ‘সুনামগঞ্জ মিরর ডটকম’এর যাত্রা শুরু হলো, পত্রিকাটির কাছে সুন্দর ও বস্তনিষ্ঠ সংবাদ পাবার প্রত্যাশা থাকবে।

১লা জানুয়ারি বুধবার সন্ধ্যা ৭টায় সুনামগঞ্জ পৌরসভার মুক্তমঞ্চে সুনামগঞ্জ মিরর ডটকমের আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে আয়োজিত জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে আলোচনা সভা, পত্রিকার উদ্বোধন, কেক কাঁটা ও সাংস্কৃতিক পর্ব অন্তর্ভুক্ত ছিল।

রুবাইয়া আলতাফ নূরার সঞ্চালনায় আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দশম জাতীয় সংসদ নির্বাচনে একক সাংসদ পদপ্রার্থী অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ও প্রাক্তন সিভিল সার্জন ডা. সৈয়দ মোনাওয়ার আলী, সাপ্তাহিক সুনামগঞ্জ বার্তার প্রধান সম্পাদক ইমানুজ্জামান মহী, সুনামগঞ্জ পৌর কলেজের অধ্যক্ষ ও সুনামগঞ্জ মিরর ডটকমের উপদেষ্টা শেরগুল আহমেদ, বাংলানিউজটোয়েন্টিফোর.কম এর জেলা প্রতিনিধি শাহজাহান চৌধুরী, বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি মাহবুবুর রহমান পীর, নুরুল হাসান আতাহের, সাংস্কৃতিক সংগঠক মোজাহিদুল ইসলাম মজনু প্রমুখ।

স্বাগত বক্তব্য দেন সম্পাদক সৈয়দ তাওসিফ মোনাওয়ার। তিনি অনলাইন পত্রিকার নানা সুবিধা ও বিভিন্ন বিষয় তুলে ধরেন।

আলোচনা সভা শেষে পীর ফজলুর রহমান মিসবাহ সুনামগঞ্জ মিরর ডটকমের উদ্বোধন ঘোষণা করেন। এসময় মঞ্চে ডা. সৈয়দ মোনাওয়ার আলী, পত্রিকার উপদেষ্টা অধ্যক্ষ শেরগুল আহমদ ও অন্যান্য অতিথিরাসহ পত্রিকার সম্পাদক সৈয়দ তাওসিফ মোনাওয়ার, ব্যবস্থাপনা সম্পাদক রুহুল আমীন নাঈম, বার্তা সম্পাদক সুহেল আলম, ওয়েব মাস্টার শাহরিয়ার শোভন ও অন্যান্য কর্মীরা উপস্থিত ছিলেন। কেক কাটার মধ্য দিয়ে পত্রিকার আনুষ্ঠানিক যাত্রা শুরুর মুহূর্তটি উদযাপন করা হয়। পত্রিকার উদ্বোধন শেষে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় আয়োজন করা হয় সাংস্কৃতিক অনষ্ঠান। অনুষ্ঠানে গান পরিবেশন করে রাকিবা ইসলাম ঐশী, সনি চন্দ, ফারজিয়া হক ফারিন, মুবিন আহমেদ ও আয়মান ইসলাম প্রিয়।

সুনামগঞ্জের ঘটনাবলী ছাড়াও এ অনলাইন পত্রিকায় পাওয়া যাবে চলমান জাতীয় ও আন্তর্জাতিক খবর, সিলেটের খবর, খেলাধূলার খবর, সংস্কৃতির খবর, ফিচার, সাক্ষাৎকার, মুক্তমত, শিল্প-সাহিত্য, কাননে কুসুমকলি, আইন-আদালতসহ নানা বিষয়। এতে লেখারও সুযোগ রয়েছে। এ পত্রিকাটি এলাকার সমাজের সার্বিক উন্নয়নের চোখ হিসেবে কাজ করবে। ‘সুনামগঞ্জ মিরর ডটকম’ এর শ্লোগান ‘২৪/৭ সুনামগঞ্জ নিউজ, ভিউজ এন্ড এন্টারটেইনমেন্ট’।

এই অনুষ্ঠানের মধ্যদিয়ে জন্ম নিয়েছে একরাশ প্রত্যাশা। আমাদের ওপর বর্তেছে তা পূরণের দায়িত্ব।

সাদাকে সাদা আর কালোকে কালো বলার প্রত্যয়ে বলীয়ান এই নিউজ পোর্টালের সামনে যে কঠিন চ্যালেঞ্জ তা মোকাবেলায় আমরা দৃঢ় প্রতিজ্ঞ।

x