Skip to content

স্থানীয় পত্রিকার বার্তা সম্পাদকদের নিয়ে এমএমসির পরামর্শ সভা

"ন্যায়বিচার প্রতিষ্ঠায় গ্রাম আদালতের ভূমিকা" শীর্ষক বিষয়ে স্থানীয় পত্রিকার বার্তা সম্পাদকদের নিয়ে পরামর্শ সভা করেছে ম্যাস লাইন মিডিয়া সেন্টার (এমএমসি-সিভিআইপএস প্রকল্প)।

শুক্রবার বেলা ১১টায় সাপ্তাহিক সুনামকণ্ঠ পাঠক ফোরাম কার্যালয়ে এই সভা অনুষ্টিত হয়।

দৈনিক প্রথমআলোর জেলা প্রতিনিধি ও সাপ্তাহিক সুনামগঞ্জ সংবাদ পত্রিকার বার্তা সম্পাদক অ্যাডভোক্যাট খলিল রহমানের সভাপতিত্বে পরামর্শ সভায় বক্তব্য দেন সাপ্তাহিক সুনামকণ্ঠের সম্পাদক বিজন সেন রায়, এমএমসির আঞ্চলিক ব্যবস্থাপক মিজানুর রহমান, সাপ্তাহিক সুনামকণ্ঠের বার্তা সম্পাদক রেজাউল করিম, দৈনিক সুনামগঞ্জের খবরের বার্তা সম্পাদক বিন্দু তালুকদার, দৈনিক দিনকালের জেলা প্রতিনিধি ও সাপ্তাহিক সুনামগঞ্জের আলোর ভারপ্রাপ্ত সম্পাদক সেলিম আহমদ তালুকদার, দৈনিক আলোকিত সুনামগঞ্জের বার্তা সম্পাদক ও অনলাইন নিউজ পোর্টাল সুনামগঞ্জ মিরর ডটকমের সম্পাদক সৈয়দ তাওসিফ মোনাওয়ার, সাপ্তাহিক সুনামগঞ্জের কথার স্টাফ রিপোর্টার শহিদুজ্জামান মুন্না প্রমুখ।

সভায় বক্তারা বলেন, গ্রাম আদালতকে আরও গতিশীল ও স্বচ্ছ করা জরুরী। আদালতের বিচারিক ক্ষমতা ২৫ হাজার থেকে বাড়িয়ে ১ লাখ টাকা করা এবং গ্রাম আদালতকে বছরে অন্তত একবার নিম্নআদালত কর্তৃক পর্যবেক্ষন করা। কেননা অনেক ক্ষেত্রে চেয়ারম্যানের প্রতিপক্ষ অর্থাৎ যারা চেয়ারম্যানকে ভোট দেয়নি (তারা) গ্রামের অনেক নিরীহ মানুষ ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়। এধরনের ঘটনা যাতে না ঘটে মিডিয়া কর্মীদের সে ব্যাপারে সতর্ক দৃষ্টি রাখতে হবে।

গ্রাম আদালত নিয়ে আগামীতে যাতে আরও বেশি সংবাদ প্রকাশিত হয়, সে ব্যাপারে উপস্থিত বার্তা সম্পাদকরা প্রত্যয় ব্যক্ত করেন। তারা গ্রাম আদালতের বিচারিক মতা ও মনিটরিং ব্যবস্থা চালুর সুপারিশ করেন।

x