Skip to content

মা ও শিশু মৃত্যু রোধে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার

দিরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আশুতোষ দাস বলেছেন, সরকার সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত ও মা-শিশু মৃত্যু রোধে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সরকারের পাশাপাশি বিভিন্ন এনজিও সংস্থাও পাড়াগাঁয়ের গর্ভবতী মা ও শিশুদের সেবায় ভূমিকা পালন করছে।

দিরাইয়ে গর্ভবতী মায়েদের ফ্রি চিকিৎসার অংশ হিসেবে রোববার ১২০ জনকে ফ্রি চিকিৎসা দেওয়া হয়েছে। সুনামগঞ্জের দিরাই উপজেলার রাজানগর ও দিরাই সরমঙ্গল ইউনিয়নের নয়টি গ্রামের গর্ভবতীদের রক্তের গ্রুপ পরীক্ষা, সুগার টেস্ট ও বিনামূল্যে ঔষধ দেওয়া হয়। কদমতলী কমিউনিটি ক্লিনিক প্রাঙ্গণে এ কার্যক্রমের উদ্বোধন করেন দিরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আশুতোষ দাস।

এ সময় উপস্থিত ছিলেন দিরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ গোলাপ মিয়া, রাজানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকিক মিয়া ও এফআইভিডিবির উপজেলা ম্যানেজার আজাদ মিয়া প্রমুখ। জেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা বিভাগের আয়োজনে ও এফআইভিডিবি, এমএনএইচআই প্রকল্পের সহযোগিতায় সেবা দেন পরিবার পরিকল্পনা পরিদর্শক সুব্রত সূত্রধর, পরিবার কল্যাণ পরিদর্শক গুলশান আরা, স্বাস্থ্য সহকারি বিভা রাণী দাস, কমিউনিটি হেলথ কেয়ার প্রভাইডার পূরবী দাস, পরিবার কল্যাণ সহকারি আরতি রাণী দাস প্রমুখ।

x