Skip to content

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে শিক্ষার্থীদের প্রশিক্ষণ কর্মশালা

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের অর্থায়নে ও সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে সুনামগঞ্জে শিক্ষার্থীদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রশিক্ষণ প্রদান- শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার জেলা প্রশাসকের কার্যালয়ের কম্পিউটার ল্যাবে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত অনুষ্ঠিত দিনব্যাপী কর্মশালায় সুনামগঞ্জ সরকারি কলেজ ও সরকারি মহিলা কলেজের ৩০জন শিক্ষার্থী অংশ নিয়েছিল।

কর্মশালায় শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেন জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার (আইসিটি) মোহাম্মদ মনসুর উদ্দিন দোলন এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সহকারী প্রোগ্রামার তারিফুল ইসলাম চৌধুরী।

প্রশিক্ষকরা বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তির এই যুগে পৃথিবী এখন হাতের মুঠোয়। যোগাযোগ প্রযুক্তি মানুষের ডিজিটাল দ্বার উন্মোচন করেছে আর জীবনকে করেছে গতিময়। তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ক্ষেত্রে নজিরবিহীন উন্নতির ফলে গোটা বিশ্ব আজ গ্লোবাল ভিলেজে পরিণত হয়েছে। তথ্য ও প্রযুক্তির অগ্রগতিতে আজ উন্নত বিশ্ব সম্মানিত আসনে বসে আছে।

তাঁরা আরো বলেন, সাম্প্রতিক দেশের মধ্যে ও দেশের বাইরে তথ্য-প্রযুক্তির ক্ষেত্রে বাংলাদেশের মেধাবী মুখেরা উল্লেখযোগ্য অবদান রাখছে। আজ বাংলাদেশের প্রতিটি স্তরে স্তরে তথ্য-প্রযুক্তির সেবা পৌঁছে দেয়া হচ্ছে।

x