Skip to content

দক্ষিণ সুনামগঞ্জে খাস জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৬

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের শত্রুমর্দন গ্রামে খাস জমি দখল করাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে অন্তত ১৬ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে এ সংঘর্ষ হয়।

আহতদের মধ্যে গুরুতর অবস্থায় পাঁচ জনকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের নাম জানা যায়নি।

আহত আব্দুল করিম (২৫), করম আলী (৩২), মনোয়ার (৩৫), রুবেল (১৮) ও আলীম উদ্দিনকে (২৭) পাগলা উপ স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। এছাড়া পলিন রুদ্র পাল (২৫), সুজিত দেবনাথ (২৫), বিশ্ব রুদ্র পাল (২৪), স্বরবিন্দু (২৫), মনিন্দ্র রুদ্র পাল (৩৩) ও জিতেন্দ্র দেবনাকে (৪৮) সুনামগঞ্জ সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয়রা জানান, শত্রুমর্দন গ্রামের ইরেশ মেম্বার ও অরবিন্দুর লোকজন এবং একই গ্রামের আব্দুল হান্নান ও সাজ্জাদের লোকজন দীর্ঘদিন ধরে গ্রামের পাশের সরকারি খাস জমি দখল করার চেষ্টা করে আসছিলেন।

এর জের ধরে সকালে দু’পক্ষের লোকজন দেশি অস্ত্রশস্ত্র নিয়ে ওই জমি দখল করতে যান। এতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এতে উভয়পক্ষের অন্তত ১৬ জন আহত হন।

দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল আমিন বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

অন্যদিকে, সংঘর্ষের ঘটনায় ৭ জনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুর ২টার দিকে শত্রুমর্দন গ্রাম থেকে তাদের আটক করা হয়।

অটকরা হলেন-শুত্রুমর্দন গ্রামের নূর হোসেন (৩০), আব্দুল মান্নান (৫০), শাহজাহান (৩০), জামিল মিয়া (২৪), আব্দুল হান্নান (২৯), সাদ্দাম (২২) ও রায়পুর গ্রামের মনর আলী।

সুনামগঞ্জ পুলিশ সুপার হারুন অর রশিদ বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে গ্রামের পরিস্থিতি শান্ত রয়েছে।

x