Skip to content

ভালবাসা দিবসে আসছে ‘ইস্কাটনের চিঠি’

নিজের লেখা একশত গীতি কবিতা দিয়ে স্বপ্নসিঁড়ির আয়োজনে জনপ্রিয় শিল্পীদের কণ্ঠে বারোটি মিশ্র অ্যালবাম প্রকাশের উদ্যোগ এর কথা জানিয়েছেন কবি সেজুল হোসেন।

ভালোবাসা দিবসকে সামনে রেখে প্রথম অ্যালবামের কাজ শেষ পর্যায়ে। নাম রাখা হয়েছে ‘ইস্কাটনের চিঠি’। প্রকাশিত হবে দেশের স্বনামধন্য একটি প্রয়োজনা প্রতিষ্ঠান থেকে। সুমন কল্যানের সুর ও সংগীতে মগবাজারের সম্পর্ক ষ্টুডিওতে এরই মধ্যে গানে কণ্ঠ দিয়েছেন সুমন কল্যান, লুৎফর হাসান, রিংকু, কোনাল, মুহিন, পুতুল, শিমুল খান, পাওয়ার ভয়েজ বেলী, রেজওয়ান। আটটি গানের মধ্যে পাঁচটি থাকছে দৈত আর সলো তিনটি। এই তিনটি গানে কণ্ঠ দেবেন দেশের সিনিয়র তিনজন জনপ্রিয় শিল্পী। সেজুল হোসেন বলেন ‘আমার প্রিয় একশত গীতিকবিতায় ধারাবাহিক ভাবে গান গাইবেন সিনিয়র জুনিয়র প্রতিভাবান ও পরীক্ষিত একশত কণ্ঠশিল্পী।

সেজুল হোসেন’র জন্ম সুনামগঞ্জে। প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকতা করেছেন ৭ বছর। মূলত কবি হলেও পাশাপাশি লিখছেন গান, টিভি নাটক। ইতিপুর্বে তার লেখা গানে কণ্ঠ দিয়েছেন মমতাজ, বাপ্পা মজুমদার, সুমন কল্যান, লুৎফর হাসান, রিংকু, কিশোর, পুতুল, শাহীন সহ অসংখ্য শিল্পী। ২০১২ সালে লেজার ভিশন থেকে প্রকাশিত ভারত প্রবাসী বাঙালি জনপ্রিয় শিল্পী অপরাজিতার বিষন্ন কাটাতার অ্যালবামের সবকটি গান লিখেছেন তিনি। বিচ্ছিন্ন ভাবে আরো শতাধিক গান প্রকাশের পথে বলে জানিয়েছেন তিনি।

২০১২ বইমেলায় প্রকাশিত হয় কবিতার বই ‘ফুল পাখির জন্মমৃত্যু’ আর ২০১৩ সালে প্রকাশিত হয় জার্নাল ‘স্মৃতিমেঘ, স্বপ্নজলরেখা’। ২০১৪ বইমেলায় তার দুটি গ্রন্থ প্রকাশের কথা রয়েছে। গত ১৩ বছরে অসংখ্য ছোট কাগজে বেরিয়েছে কবিতা, বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত হয়েছে নানা বিষয় নিয়ে তার খোলাগদ্য। স্বপ্নসিঁড়ি অডিও ভিজুয়াল নামের প্রযোজনা প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী ও অনলাইন বিনোদন পোর্টাল মিডিয়াবাজ টোয়েন্টিফোর ডট কম এর প্রধান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

x