Skip to content

বিশ্বকাপে সিলেট হবে বর্ণিল, থাকবে ৪ স্তরের নিরাপত্তা

আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে সিলেট নগরীকে বর্ণিল সাজে সাজানো হবে। থাকবে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা। আগামি ফেব্রুয়ারি মাস থেকে সিলেট নগরী সম্পূর্ণ নিরাপদ নগরী হিসেবে পরিণত হবে। বুধবার সিলেট মহানগর পুলিশের সঙ্গে আইসিসি ও বিসিবি প্রতিনিধি দলের মতবিনিময় শেষে সাংবাদিকদের এ কথা জানান বিসিবির পরিচালক মাহবুব আনাম।

প্রেস ব্রিফিংকালে তিনি বলেন, টি-টুয়েন্টি বিশ্বকাপ উপলে অন্য দু’টি শহরের ন্যায় সিলেট শহরকেও সমান গুরুত্ব দিয়ে সাজানো হবে। সৌন্দর্য বর্ধনের জন্য সরকারিভাবে শহরের ভেতরে উন্নয়ন, পরিস্কার-পরিচ্ছন্নতা কাজ করা হবে। এছাড়া আইসিসির ইভেন্ট বাজেট দিয়েও সৌন্দর্য বর্ধনের কাজ করা হবে।

মাহবুব আনাম বলেন, টি-টুয়েন্টি বিশ্বকাপের অনেকগুলো ম্যাচ সিলেটে অনুষ্টিত হবে। এছাড়া ১০টি দল একসাথে সিলেটে অবস্থান করবে। অন্যকোনো শহরে এত দল থাকবেনা। সে অনুসারে ও নিরাপত্তার দিক থেকে সর্বাগ্রে বিবেচনায় থাকবে সিলেট। টুনার্মেন্ট চলাকালে সিলেটের অনেক রাস্তা বন্ধ করে দেয়া হতে পারে। তা নগরবাসীকে সুন্দর মনে মেনে নিতে হবে এবং নিরাপত্তায় নিয়োজিতদেরও সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।

তিনি বলেন, নগরীর ব্যতিক্রমী সৌন্দর্য দেখে অভিভূত হবেন সিলেটবাসী। আগামী মাস থেকে সিলেট নগরী সম্পূর্ণভাবে সেফটি নগরী হিসেবে পরিণত হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, বিসিবি তরফ থেকে বলা যায় সৌন্দর্য বর্ধনেরেে ত্র সিলেটকে অন্য দু’টি শহরের মত সমান গুরুত্ব দিয়ে সাজানো হবে। মূলত; এগুলো নিয়েই মহানগর পুলিশের সাথে বৈঠকে আলোচনা হয়েছে।
এরপর এসএমপি সদর দফতরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিয়কালে এসএমপির অতিরিক্ত কমিশনার এসএম রোকন উদ্দিন বলেন, টুর্নামেন্ট চলাকালে স্টেডিয়াম থেকে শুরু করে যোগাযোগ, পার্কিংসহ সকলের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আইসিসি দলের সঙ্গে আলোচনা হয়েছে। টুর্নামেন্টকে ঘিরে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। এছাড়া নগরীতে হকার্স উচ্ছেদ চলমান রয়েছে জানিয়ে তিনি বলেন, নগরবাসীর সহযোগিতা প্রয়োজন।

x