Skip to content

সুনামগঞ্জে ক্যাপ্টেন হেলাল ট্রাস্টের বৃত্তি প্রদান

সুনামগঞ্জে মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন হেলাল ট্রাস্টের বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বেলা সাড়ে ১১টায় মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন হেলাল ট্রাস্টের উদ্যোগে শহরের মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাঠাগারে এ বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা-প্রযুক্তি) আহমদ উল্লাহর সভাপতিত্বে এ বৃত্তি প্রদান পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, মুক্তিযুদ্ধের ৫ নং সেক্টরের চেলা সাব সেক্টর কমান্ডার ক্যপ্টেন হেলাল।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লেখক, প্রখ্যাত সাংবাদিক ও মুক্তিযোদ্ধা সালেহ চৌধুরী, ৫ নং সেক্টরের অপর সাব-সেক্টর কমান্ডার ইঞ্জিনিয়ার ম.আ.ম. আলমগীর, মুক্তিযোদ্ধা ও অবসর প্রাপ্ত লে.কর্ণেল আব্দুর রউফ, মুক্তিযোদ্ধা ড. রানা চৌধুরী প্রমুখ।

সাংবাদিক খলিল রহমানের পরিচালনায় বৃত্তি প্রদান অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট রবিউল লেইছ রোকেশ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আবু সুফিয়ান, শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধার সন্তান মোশাররফ হোসেন প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, জেলা মহিলা পরিষদের সভানেত্রী শীলা রায়, মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন হেলাল ট্রাস্টের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু, অ্যডভোকেট সালেহ আহমদ প্রমুখ।

আলোচনা সভা শেষে ১৩৪ জন মুক্তিযোদ্ধার মেধাবী সন্তানদের শিক্ষা বৃত্তি দেওয়া হয়।

এর মধ্যে ২০১৩ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত সুনামগঞ্জ জেলার ৮ জন মুক্তিযোদ্ধার সন্তানদের এক কালিন নগদ অর্থ ও এক হাজার টাকার মুক্তিযুদ্ধ বিষয়ক বই প্রদান এবং এসএসসি ৫৬ জন ও এইচ এসসি পাশ ১৮ জনকে এবং বিভিন্ন বিষয়ে ৫২ জন অনার্স অধ্যয়নরত শিক্ষার্থীদের এক কালিন নগদ অর্থ প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, ১৯৯৭ সাল থেকে ৫ নং সেক্টরের চেলা সাব-সেক্টর কমান্ডার ক্যাপ্টেন হেলালের উদ্যোগে সুনামগঞ্জ জেলার মুক্তিযোদ্ধার সন্তানদের শিক্ষার বিকাশের লক্ষ্যে এ ট্রাস্ট গঠন করা হয়।

x