Skip to content

সাংবাদিকদের মুক্তির দাবীতে মানববন্ধন

বর্তমান সরকারের মিডিয়া দমননীতি ও অগণতান্ত্রিক সিদ্ধান্ত পরিহার, দৈনিক ইনকিলাব পত্রিকার প্রকাশনা পুনরায় চালুকরণ এবং গ্রেফতারকৃত সাংবাদিকদের নি:শর্ত মুক্তির দাবীতে গতকাল রোববার দুপুর ১২টায় সুনামগঞ্জের দিরাইয়ে এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

ইনকিলাব পাঠক ফোরাম দিরাই আয়োজিত এ মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য, সুনামগঞ্জ জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের সাবেক সংসদ সদস্য নাছির উদ্দিন চৌধুরী।

ফোরামের আহ্বায়ক শামীম আহমদ সরদারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন দিরাই পৌরসভার সাবেক মেয়র হাজী আহমদ মিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ গোলাপ মিয়া।

দৈনিক আজকাল পত্রিকার দিরাই উপজেলা সংবাদদাতা মোঃ সৈদুর রহমানের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন দৈনিক ইনকিলাবের দিরাই উপজেলা সংবাদদাতা মুহাম্মদ আব্দুল বাছির সরদার। বক্তব্য রাখেন দৈনিক বাংলাবাজার দিরাই উপজেলা প্রতিনিধি মোঃ শামসুল আলম, মাওলানা মুখতার হোসেন চৌধুরী। অন্যান্যের মধ্যে মানববন্ধনে উপস্থিত ছিলেন দৈনিক পূণ্যভূমির দিরাই সংবাদদাতা জুবের সরদার দিগন্ত, মাওলানা ইলিয়াছ আহমদ, মাওলানা আবিদুর রহমান, দিরাই পৌরসভার কাউন্সিলর মিজানুর রহমান, পৌরসভা বিএনপির সাংগঠনিক সম্পাদক মুতিউর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সজীব রশিদ চৌধুরী, পৌরসভা ছাত্রদলের সভাপতি উবায়দুর রহমান মিশু, সাইদুল হক, সুনু মেম্বার, জগদল ইউনিয়ন যুবদল সভাপতি কামরুল ইসলাম, করিমপুর ইউনিয়ন যুবদলের সভাপতি পংকজকান্তি দাস, পৌরসভা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক এসএম সায়েম, উপজেলা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, আরিফ আহমদসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে নাছির উদ্দিন চৌধুরী বলেন, বর্তমান সরকার অঘোষিত বাকশাল প্রতিষ্ঠা করে জনগণের বাক স্বাধীনতা ও সংবাদপত্রের কণ্ঠকে রোধ করতে চায়। এরই ধারাবাহিকতায় বর্তমান সরকার দেশের পাঠকপ্রিয় দৈনিক ইনকিলাবসহ প্রিণ্ট ও ইলেকট্রনিক্স মিডিয়া একের পর এক বন্ধ করে দিচ্ছে শুধুমাত্র সরকারের আজ্ঞাবহ না হওয়ার কারণে। সাথে সাহসী সাংবাদিকদেরকে গ্রেফতার করে নির্যাতন করছে। তিনি আরো বলেন, একটি স্বাধীন ও স্বার্বভৌম দেশ এভাবে চলতে পারেনা। সরকারের প্রতি হুঁসিয়ারি উচ্চারণ করে মানববন্ধনে বক্তারা বলেন, সরকার যেভাবে দেশের সাহসী মিডিয়াগুলোকে বন্ধ ও সাংবাদিকদের যেভাবে নির্যাতন করছে, এর পরিণাম শুভ হবেনা, অতীতে এর যথেষ্ট নজির রয়েছে। মানববন্ধনে অভিলম্বে সরকারের প্রতি দেশের শীর্ষস্থানীয় দৈনিক ইনকিলাব পত্রিকা পুনরায় চালুকরা এবং গ্রেফতারকৃত সাংবাদিকদের নি:শর্ত মুক্তির দাবী করেন।

x