Skip to content

ওয়ারিঙ্কার প্রথম গ্র্যান্ড স্লাম জয়

অসাধারণ নৈপূণ্যের মাধ্যমে ক্যারিয়ারের সবচেয়ে বড় সাফল্য তুলে নিলেন সুইজারল্যান্ডের স্টানিসলাস ওয়ারিঙ্কা। বিশ্বের শীর্ষ টেনিস তারকা রাফায়েল নাদালকে ৩-১ সেটে হারিয়ে প্রথমবারের মতো কোন গ্র্যান্ড স্লাম হিসেবে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতলেন তিনি।

রোববার মেলবোর্ন পার্কের রড লেভার অ্যারেনায় টুর্নামেন্টের অষ্টম বাছাই ওয়ারিঙ্কা শুরু থেকেই অসামান্য নৈপূণ্য দেখিয়ে চড়াও হন স্প্যানিশ তারকা নাদালের উপর। অসাধারণ টেনিসশৈলী দেখিয়ে তিনি প্রথম দুই সেটেই ৬-৩, ৬-২ গেমে জিতে কোনঠাসা করে ফেলেন স্প্যানিশ কিংবদন্তীকে। এই সময় পিঠের আঘাতের কারনে কোর্টে চিকিৎসাও নেন নাদাল। তৃতীয় সেটে দুর্দান্ত লড়াকু মনোভাব দেখিয়ে ৩-৬ ব্যবধানে জিতে লড়াইয়ে ফেরেন নাদাল।

কিন্তু প্রথম গ্র্যান্ড স্লাম জয়ের লক্ষ্যে মরিয়া ওয়ারিঙ্কা চতুর্থ সেটে অসামান্য নৈপূণ্য দেখিয়ে নাদালের সমস্ত অভিজ্ঞতাকে পরাস্ত করেন। এবং ৬-৩ ব্যবধানে জিতে স্বপ্ন পূরণ করেন। শিরোপা জয়ের পর ওয়ারিঙ্কা প্রবল প্রতিপক্ষ নাদালকে ধন্যবাদ ও সম্মান প্রদর্শন করেন। তিনি নাদালকে চমৎকার বন্ধু এবং অসাধারণ তারকা হিসেবে বর্ণণা করেন। তিনি আশা করেন, নাদাল আবারো পুরনো রুপেই কোর্টে ফিরবেন।

ওয়ারিঙ্কা তার প্রতিক্রিয়ায় বলেন, ‘গত বছর আমি একটি অসাধারণ ম্যাচ খেলার পরেও হেরে গিয়েছিলাম। অনেক কেঁদেছি এরপর। কিন্তু ১ বছর পরেই এটা ঘটলো। এই মুহূর্তে আমি সত্যিই বুঝতে পারছি না, এটা কি স্বপ্ন না বাস্তব। তবে আগামিকাল এটা পরিস্কার বুঝতে পারবো।’ ওয়ারিঙ্কা এই সাফল্যের জন্য তার কোচিং স্টাফ থেকে শুরু করে স্ত্রী এবং কন্যার প্রতি ধন্যবাদ জানান।

x