Skip to content

নিজামী ও বাবর কাশিমপুর কারাগারে

চাঞ্চল্যকর ১০ ট্রাক অস্ত্র মামলায় ফাঁসির দন্ডাদেশ প্রাপ্ত জামায়াতে ইসলামীর আমীর ও সাবেক শিল্পমন্ত্রী মতিউর রহমান নিজামী এবং সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফজ্জামান বাবর কে গাজীপুরে কাশিমপুর কারাগারে স্থানান্তর করা হয়েছে।
শনিবার সকাল ১০ টার দিকে চট্টগ্রাম কারাগার থেকে তাদেরকে কাশিমপুর কারাগারের উদ্দেশ্যে পাঠানো হয়।

কারা সূত্রে জানা গেছে, সন্ধ্যা সাড়ে ৬ টায় মতিউর রহমান নিজামী ও লুৎফজ্জামান বাবর কে লাল ও কালো রঙ্গের বহনকারী দুটি মাইক্রেবাস কাশিমপুর কোন্দ্রীয় কারাগারের প্রধান ফটক দিয়ে কারাগারের অভ্যন্তরে প্রবেশ করে। এসময় মাইক্রোবাস দুটির সামনে ও পিছনে পুলিশের কড়া নিরাপত্তা ছিল। গাড়ি দুটির মধ্যে কালো রং এর গাড়িতে লুৎফুজ্জামান বাবর ও লাল রংএর গাড়িতে মতিউর রহমান নিজামী ছিলেন।

কারা সূত্র আরো জানায়, জামায়াত নেতা ও সাবেক শিল্পমন্ত্রী মতিউর রহমান নিজামীকে কাশিমপুর হাই সিকিউরিটি কনডেমসেলে এবং সাবেক স্বরাস্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-১এ কনডেমসেলে স্থানান্তর করা হয়েছে।

জামায়াতে ইসলামীর আমীর নিজামী ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবরের বিরুদ্ধে ঢাকায় মামলা রয়েছে। নিজামীর বিরুদ্ধে যুদ্ধাপরাধের মামলার বিচার চলছে। বাবর ২১ অগাস্ট গ্রেনেড হামলার মামলার আসামি। আগামী ৪ ফেব্রুয়ারি এই মামলার শুনানির দিন ধার্য রয়েছে।

চট্টগ্রামের কারা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ও শুক্রবার দুই দিন তারা চট্টগ্রাম কারাগারের ৩২ নম্বর ওয়ার্ড ফাঁসির কনডেম সেলে ছিলেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুরে চাঞ্চল্যকর দশ ট্রাক অস্ত্র চোরাচালান ও আটক মামলায় নিজামি, বাবরসহ ১৪ জনকে মৃত্যুদন্ডাদেশ ও যাবজ্জীবন কারাদন্ড প্রদান করা হয়। এর মধ্যে ১২ জন কারাগারে আটক থাকলেও দুইজন আসামি এখনও পলাতক রয়েছেন।

x