Skip to content

সদর হাসপাতাল তো আগের মতই আছে!

অর্থপ্রতিমন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জ সদর হাসপাতাল পরিদর্শন করে যাবার একদিন পর বৃহস্পতিবার হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডের সামনে ছাগল বিচরণ করতে দেখা যায়।
সাংবাদিক শাহজাহান চৌধুরী এ ছবিটি তোলেছেন বৃহস্পতিবার দুপুর ১২টায়। সেসময় ছাগলটি ওয়ার্ডের ভেতর থেকে বেরিয়ে বাইরে বসে বিশ্রাম নিচ্ছিলো। ওয়ার্ডের ভেতর এরকম গবাদি পশুর বিচরণ নিয়ে হাসপাতালের কর্মচারীদের মাথাব্যাথা নেই বলেই মনে হয়েছে।

এর আগে এমএ মান্নান মঙ্গলবার রাত ৯ টায় সুনামগঞ্জ সদর হাসপাতালে আকস্মিক পরিদর্শনে গিয়ে প্রথমে ইমার্জেন্সি, পরে বিভিন্ন ওয়ার্ড ঘুরে অব্যবস্থাপনা ও অপরিচ্ছন্ন দেখে তিনি অসেন্তাষ প্রকাশ করেন।

তিনি হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. এহসান উজ জামানকে বলেন, ‘আমি যখন ইমার্জেন্সিতে ঢুকি তখন গন্ধ ছিল, অপরিষ্কার ছিল, আমি দু’তলা থেকে নামতে নামতে আপনারা পরিষ্কার করতে পারলেন, অথচ আগে পারলেন না, আমি এমন ন্যাঁকামি সহ্য করবো না, আমি ধমক দিয়ে কাজ করাতে চাই না, কিন্তু কোনো অবহেলা সহ্য করবো না’।

পূর্বনির্ধারিত কর্মসুচি ছাড়াই ঐদিন রাত ৯টায় মন্ত্রী হাসপাতাল পরিদর্শনে যাওয়ায় হাসপাতালে কর্মকর্তা-কর্মচারীরা তটস্থ হয়ে পড়েন।

ঠিক দু’দিন পর হাসপাতালে গিয়ে কোন পরিবর্তন লক্ষ করা যায়নি।

x