Skip to content

সুনামগঞ্জের উন্নয়নে দলমত ভুলে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : পৌর মেয়র

সুনামগঞ্জ পৌরসভার মেয়র আয়ুব বখত জগলুল বলেছেন, সুনামগঞ্জের উন্নয়নে দলমত ভুলে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

রোববার দুপুর ২ টায় সুনামগঞ্জ পৌরসভায় নিজ কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় একথা বলেন।

এসময় তিনি সুনামগঞ্জ পৌর সভার উন্নয়নে সুনামগঞ্জে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স, অনলাইন মিডিয়ার প্রতিনিধিদের সার্বিক সহযোগিতা কামনা করে বলেন, তিনি দায়িত্ব গ্রহনের সময় পৌর সভার তহবিলে মাত্র ২৩ হাজার টাকা ছিল এবং দেনা ছিল ৩ কোটি টাকা।

মেয়র বলেন, তাঁর ক্ষমতা গ্রহনের পর জাতির সূর্য্য সন্তান মুক্তিযোদ্ধাদের পৌরকর ও পানির বিল মওকুফ করা হয়েছে।

মতবিনিময় সভায় উল্লেখ করেন, পৌরসভার দেনা শোধকরে পৌরসভার উন্নয়ন কর্মকান্ড হাতে নিয়েছে। ইতি মধ্যে কিছু উন্নয়ন কাজ সমাপ্ত হয়েছে।

তিনি বলেন, বর্তমানে পৌর সভার ৯১ ভাগ পৌর কর আদায় করা হয়েছে। ১১ কোটি টাকা ব্যয়ে হাছননগরে আরো একটি নতুন ট্রিটমেন্ট নিমার্ণের জন্য শীঘ্রই টেন্ডার আহ্বান করা হবে।

এসময় তিনি আরো উল্লেখ করেন, বিএমডিএফ প্রকল্পের আওতায় ১০ কোটি টাকা ব্যয়ে ৩০টি রাস্তা, কিচেন মার্কেটের দ্বিতীয় তলা নির্মাণ এবং শহরের উল্লেখ যোগ্য সড়কে সোডিয়াম বাতি লাগানো কাজের টেন্ডার এ মাসেই আহ্বান করা হবে।

মেয়র জগলুল বলেন, সুনামগঞ্জে বিনোদনের কোন জায়গা নেই। তাই পৌরবাসীর বিনোদনের জন্য শহরতলীর সুলতানপুরে ৬ একর খাস ভূমিতে একটি পার্ক নির্মাণের পরিকল্পনা রয়েছে এবং তা বাস্তাবায়নের জন্য ভূমিমন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন রয়েছে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, পৌর কাউন্সিলর মনির উদ্দিন, আরতী তালুকদার।

সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, সাপ্তাহিক সুনামকন্ঠের সম্পাদক বিজন সেন রায়, গ্রামবাংলার কথার সম্পাদক শাহানা রব্বানী, বাংলাদেশ টেলিভিশনের সুনামগঞ্জ জেলা বার্তা প্রতিনিধি অ্যাডভোকেট আইনুল ইসলাম বাবলু প্রমুখ।

x