Skip to content

সুনামগঞ্জের ২ টি উপজেলায় ৩৪ প্রার্থী মনোনয়ন দাখিল

উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে সুনামগঞ্জের ২ টি উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন ভাইস চেয়ারম্যান পদে ১৫জন (পুরুষ) এবং ৯জন মহিলা প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

উপজেলা দুটি হচ্ছে, সুনামগঞ্জ সদর ও দিরাই উপজেলা।

রোববার সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ২ টি উপজেলায় চেয়ামন্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা নিজ নিজ উপজেলা নির্বাহী কর্মকর্তার ও সহকারি রিটানিং অফিসারদের নিকট মনোনয়নপত্র দাখিল করেছেন।

জেলা উপজেলা নির্বাচন অফিস জানায়, সুনামগঞ্জ সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে (পুরুষ) ১০ জন ও মহিলা ৪ জন মনোনয়পত্র দাখিল করেছেন।

এরা হচ্ছেন, চেয়ারম্যান পদে সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও সুনামগঞ্জ জেলা বিএনপি’র সহসভাপতি দেওয়ান জয়নুল জাকেরীন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী জুনেদ আহমদ, জাপা নেতা রশিদ আহমদ, যুবলীগ নোত ও পৌর কাউন্সিলর মনিষ কান্তি দে মিন্টু, জেলা বিএনপি’র সহসভাপতি আকবর আলী, সাংগঠনিক সম্পাদক অ.স. ম. খালিদ, আওয়ামীলীগ নেতা ও বর্তমান ভাইস চেয়ারম্যান মো. ওয়াহিদুর রহমান সুফিয়ান।

ভাইস চেয়ারম্যান (পুরুষ)পদে মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হচ্ছেন, শহিদুল্লাহ, শামীম রশিদ চৌধুরী, ফেদাউর রহমান, আলমুর রহমান খসরু, রশিদ বখত, মাসুক আহমদ, বদরুল কাদির শিহাব, মমিন মিয়া, শাহ আলম শেরুল, কামাল হোসেন, । এ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে সৈয়দা জাহানারা বেগম, ফেরদৌসী সিদ্দিকা, সামিনা চৌধুরী, হেলেনা আক্তার, সামিনা ইয়াছমিন, নিগার সুলতানা কেয়া।

দিরাই উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ৫ জন এবং মহিলা ৩ জন।

এ উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলতাব উদ্দিন, বিএনপি থেকে হাফিজুর রহমান তালুকদার, জমিয়তে উলামায়ে ইসলাম থেকে মাওলানা মোক্তার হোসেন চৌধুরী।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হচ্ছেন, বিএনপি থেকে বর্তমান ভাইস চেয়াম্যান গোলাপ মিয়া, উপজেলা যুবলীগের আহ্বায়ক রঞ্জন রায়, জুবের আলম চৌধুরী,অজিত বরণ তালুকদার, মাওলানা আখতারুজ্জামান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ছবি চৌধুরী, বীনা জয়নাল, রিনা বেগম।

জেলা নির্বাচন অফিস জানায়, আগামী ৪ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাই,১১ ফেব্র“য়ারি প্রত্যাহারের শেষ দিন এবং ২৭ ফেব্রুয়ারি ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

x