Skip to content

আমেরিকান ক্রীড়া দূতদের বাংলাদেশ সফর

ঢাকাস্থ আমেরিকান সেন্টারের উদ্যোগে ইউএসএ কালচারাল এক্সচেঞ্জ প্রোগ্রাম অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সঙ্গে মিলে ৩ ফেব্রুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত আমেরিকান পররাষ্ট্র দফতরের স্পোর্টস ইউনাইটেড কর্মসূচির মাধ্যমে লিন্ডা হ্যামিলটন ও টনি সান্নেহ ক্রীড়াদূত হিসেবে বাংলাদেশে সফর করছেন। তারা বাংলাদেশের তরুণ ফুটবল খেলোয়াড়দের জন্য মধ্যম ও উচ্চমানের নিবিড় কর্মশালায় নেতৃত্ব প্রদানের মাধ্যমে তাদের সঙ্গে নিজ দক্ষতা ও অভিজ্ঞতার বিনিময় করবেন।

টনি সান্নেহ্ লস অ্যাঞ্জেলেস গ্যালাক্সির সাবেক খেলোয়াড়। তিনি ২০০২ সালের ফিফা বিশ্বকাপে অংশগ্রহণকারী আমেরিকা জাতীয় দলের সদস্য ছিলেন। লিন্ডা হ্যামিলটন আমেরিকা মহিলা জাতীয় ফুটবল দলের সাবেক সদস্য। তিনি ১৯৯১ সালে চীনে অনুষ্ঠিত প্রথম নারী বিশ্বকাপ বিজয়ী দলের সদস্য ছিলেন।

ঢাকায় সফরকালে, এই দুই ক্রীড়াদূত বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) ও স্থানীয় স্কুলের ছাত্র-ছাত্রীদের জন্যও কর্মশালার আয়োজন করবেন। কর্মশালায় অংশগ্রহণকারীরা ও বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কয়েকজন খেলোয়াড়ের অংশগ্রহণে একটি প্রদর্শনী ম্যাচের মাধ্যমে স্পোর্টস ইউনাইটেড কর্মসূচির আওতায় অনুষ্ঠিত ক্রীড়াদূতদের এই সফরের সমাপ্ত হবে। প্রদর্শনী ম্যাচটি বাফুফের টার্ফে ৭ ফেব্রুয়ারি বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। আমেরিকান সেন্টার সাধারণ জনগণকে ম্যাচটি উপভোগ ও খেলোয়াড়দের সঙ্গে দেখা করার জন্য আমন্ত্রণ জানাচ্ছে। আগ্রহী দর্শনার্থীরা বিনামূল্যে মাঠে প্রবেশ করতে পারবেন। স্পোর্টস ইউনাইটেড আমেরিকান পররাষ্ট্র দফতরের ক্রীড়া সংশ্লিষ্ট কূটনীতির প্রতি নিবেদিত শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক ব্যুরোর আওতাধীন একটি কর্মসূচি। স্পোর্টস ইউনাইটেড শতাধিক রাষ্ট্রের হাজার হাজার মানুষকে বিশ্বব্যাপী ক্রীড়া সংশ্লিষ্ট বিনিময় কার্যাবলীতে অংশগ্রহণের সুযোগ করে দিয়েছে।

টনি সান্নেহ্ ও লিন্ডা হ্যামিলটনের বাংলাদেশ সফর সম্বন্ধে আরো জানতে ঢাকাস্থ আমেরিকান দূতাবাসের ফেসবুক পেজ দেখুন: www.facebook.com/bangladesh.usembassy. স্পোর্টস ইউনাইটেড কর্মসূচি সম্বন্ধে আরো জানতে http://eca.state.gov/programs-initiatives/sports-diplomacy ওয়েবসাইট দেখুন।

x