Skip to content

ছাতকে মৌলা বক্স টোব্যাকোর ছিনতাইকৃত টাক‍া উদ্ধার

সুনামগঞ্জের ছাতক থেকে মৌলা বক্স-করিম বক্স টোব্যাকো কোম্পানির ছিনতাইকৃত ২২ লাখ টাকার মধ্যে ১৮ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। এ সময় দুই ছিনতাইকারী ও তাদের সহযোগী এক নারীকে গ্রেফতার করা হয়।

শুক্রবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে ছাতক থানা পুলিশ অভিযান চালিয়ে উপজেলার কালারুকা ইউনিয়নের মুক্তিগাও গ্রাম থেকে টাকা উদ্ধার ও তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার কালারুকা গ্রামের ছমক আলীর ছেলে সাইফুল (৩৩), আখলু মিয়ার ছেলে সালাউদ্দিন (৩৫) ও মিজানের স্ত্রী দিনা বেগম (২৫)।

সুনামগঞ্জের পুলিশ সুপার মো. হারুন-অর-রশিদ বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

পুলিশ সূত্র জানায়, ভোরে মুক্তিগাও গ্রাম থেকে ছিনতাইকারী সাইফুল ও সালাউদ্দিনকে নিজ বাড়ি থেকে ৯ লাখ ৫৬ হাজার ৪শ টাকাসহ গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী একই গ্রামের মৃত তছলিমের ছেলে মিজানের বাড়িতে দুপরে অভিযান চালিয়ে তার বসতঘরের মাটির ৬ ফুট নিচে পরিখা করে পুঁতে রাখা রাখা ৮ লাখ ৪১ হজার টাক‍া উদ্ধার করা হয়। এ সময় মিজানকে না পেয়ে তার স্ত্রী দিনা বেগমকে আটক করে পুলিশ।

গত ২ ফেব্রুয়ারি বেলা ১১টার দিকে মৌলা বক্স টোব্যাকোর সহকারী ম্যানেজার পিন্টু ২২ লাখ টাকা নিয়ে ডাচ বাংলা ব্যাংকে জমা দিতে যাওয়ার সময় ছিনতাইকারীদের হামলার মুখে পড়েন। এ সময় ছিনতাইকারীরা পিন্টুকে ধারালো অস্ত্রের আঘাতে আহত করে টাকা নিয়ে পালিয়ে যায়।

x