Skip to content

সরকার অবৈধ হলে উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে কেন?

যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বর্তমান সরকারের অধীনে উপজেলা নির্বাচনে অংশ গ্রহণ করে বিএনপি বলছে বর্তমান সরকার সম্পূর্ণ অবৈধ। যদি সরকার অবৈধ হয় তাহলে উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি অংশ গ্রহণ করছে কেন?

রোববার বেলা ১১টায় ঢাকা-সিলেট মহাসড়কের নারায়নগঞ্জের রূপগঞ্জের ভুলতায় ৪ লেন বিশিষ্ট ফ্লাইওভার নির্মাণ প্রকল্পের উদ্বোধন কালে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, মহসড়কের উপর অবৈধ স্থাপনা ও ফুটপাতের কারনে ভুলতা ও গোলাকান্দাইল এলাকায় যানজট লেগে যায়। এসব স্থাপনা ও ফুটপাতে বসানো দোকানপাট উচ্ছেদ করতে হবে। তাহলে যানজট অনেকটা কমে আসবে।

এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক), জেলা পরিষদের প্রশাসক আব্দুল হাই, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএন) আবু জাফর রাশেদ, সওজের তত্বাবধায়ক প্রকৌশলী শাহাবুদ্দিন খাঁন, প্রকল্প পরিচালক আহমেদুর রহমান, নির্বাহী প্রকৌশলী শাহজাহান, উপ-বিভাগীয় প্রকৌশলী একেএম হামিদুর রহমান প্রমুখ।

নারায়ণগঞ্জ সওজের উপ-বিভাগীয় প্রকৌশলী একেএম হামিদুর রহমান জানান, নতুন প্রকল্প হিসেবে বর্তমানে কোন বরাদ্দ নেই। তবে, বর্তমান অর্থ বৎসরের প্রকল্পের বিপরীতে ৫ কোটি টাকা বরাদ্দ প্রদানের প্রস্তাব করা হয়েছে।

ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতায় ৪-লেন বিশিষ্ট ফ্লাইওভার নির্মাণ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে প্রায় ২৪০ কোটি টাকা, জিওবি অর্থায়নে (ডিপিপি অনুযায়ী) প্রকল্প বাস্তবায়নকাল ধরা হয়েছে আগামী ২০১৫ সালের জুন মাসের মধ্যে।

মূল ফ্লাইওভার ৩২৯.৭৭ মিটার, র‌্যাম্প ৩০২.৩৯, ফ্লেক্সিবল পেভমেন্ট প্রশস্থকরণ ৪ কিলোমিটার, রি-সার্ফেসিং ৪ কিলোমিটার, ড্রেণ নির্মাণ ১৮০০ মিটার, ইন্টারসেকশন নির্মাণ-৩টি, পিসি গার্ডার সেতু নির্মাণ ২২ মিটার ও নিউ জার্সি ব্যারিয়ার নির্মাণ ৪ কিলোমিটার ধরা হয়েছে।

x