বাংলাদেশকে ‘ডেঞ্জারাস’ বললেন আতাপাত্তু

টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশকে ‘ডেঞ্জারাস’ দল বলে মন্তব্য করেছেন সফরকারী শ্রীলঙ্কার ব্যাটিং কোচ মারভান আতাপাত্তু।

বাংলাদেশের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ২ রানের জয়ে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে শ্রীলঙ্কা। শুক্রবার শেষটাও তারা করতে চায় জয় দিয়ে। এজন্য বৃহস্পতিবার আরও কঠোর অনুশীলনে কাটিয়েছে লঙ্কানরা।

বৃহস্পতিবার অনুশীলন শেষ করে ফেরার পথে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন লঙ্কান ব্যাটিং কোচ আতাপাত্তু। ওয়ানডে ও টেস্টে পঞ্চম সেরা লঙ্কান এই ব্যাটসম্যান ক্যারিয়ারে মাত্র দুটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন। ২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো এই ডানহাতি ব্যাটসম্যান বুধবারের ম্যাচটি দারুণ উপভোগ করেছেন।

আতাপাত্তু বলেন, “ম্যাচটি দারুণ উপভোগ্য ছিল। একেবারে শেষ বলটি পর্যন্ত কোনো দল জয়ের ব্যাপার নিশ্চিত ছিল না। এ ধরনের একটি জয় পেয়ে স্বভাবতই খুশি আমরা। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এমন আরও কিছু জয় পাওয়ার প্রত্যাশা আমাদের। বাংলাদেশ এই ম্যাচে লঙ্কানদের ঘাম ঝরিয়ে ছেড়েছে।”

এছাড়া টাইগারদের কাছে এমন পারফরমেন্সে মোটেও বিস্মিত নন আতাপাত্তু। তিনি বলেন, “বিষয়টি আমায় মোটেও বিস্মিত করেনি। আমি জানি সীমিত ওভারের খেলায় বাংলাদেশ কঠিন প্রতিপক্ষ। এ ছাড়া বিশ্বের বড় বড় দলগুলোর সাথে তারা খেলছেও দারুণ। সুতরাং বিস্মিত হওয়ার সুযোগ নেই।”

প্রথম ম্যাচটি জিতে সিরিজে এগিয়ে গেছে শ্রীলঙ্কা। শুক্রবার অনুষ্ঠিতব্য ম্যাচটিও যদি জিতে তারা, তবে সিরিজই জিতে যাবে। এ অবস্থায় বাংলাদেশের ফিরে আসার সম্ভাবনা কতোটুক? এমন প্রশ্নে আতাপাত্তু বলেন, “বাংলাদেশ ঘুরে দাঁড়াতে পারে। সীমিত ওভারের ক্রিকেটে তারা ‘ডেঞ্জারাস’ দল।”

শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিকাল পাঁচটায় শুরু হবে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যেকার সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি।

x