Skip to content

আচরণবিধি লঙ্ঘনের দায়ে ছাতকে ১৫ প্রার্থীর জরিমানা

সুনামগঞ্জের ছাতক উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ১৫ প্রার্থীর ২ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার সুনামগঞ্জ জেলা প্রশাসনের নির্বার্হী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক বিশ্বজিৎ কুমার পাল দিনব্যাপী ছাতক উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ জরিমানা করেন।

এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ছয় জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী সাত জন ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী দুই জন রয়েছেন।

চেয়ারম্যান প্রার্থীদের ২০ হাজার টাকা করে ছয় জনকে ১ লাখ ২০ হাজার টাকা এবং ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের ১০ হাজার টাকা করে নয় জনকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আচরণবিধি লঙ্ঘন করে উপজেলার বিভিন্ন স্থানে পোস্টার ও ব্যানার লাগানোর অপরাধে তাদের এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

জরিমানা প্রাপ্ত চেয়ারম্যান প্রার্থীরা হলেন- অলিউর রহমান চৌধুরী বকুল (কাপ পিরিচ), মো. আওলাদ আলী রেজা (দোয়াত-কলম), মোহাম্মদ গিয়াস মিয়া (চিংড়ি মাছ), মো. নিজাম উদ্দিন (হেলিকপ্টার), মোহাম্মদ রূপা রাজা চৌধুরী (আনারস), মো. রেজাউল করিম তালুকদার (টেলিফোন)।

জরিমানা প্রাপ্ত ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- মো. এমরান আহমদ (টিয়া পাখি), মোহাম্মদ আব্দুল জলিল (উড়োজাহাজ), মাহফুজুর রহমান বাবুল (জাহাজ), গয়াছ আহমদ (মাইক), মো. ফরহাদ হোসেন মিসবাহ (বই), মোহাম্মদ সাহাব উদ্দিন (তালা), আবু সাদাদ মোহাম্মদ লাহিন (টিউবওয়েল)

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী নাসিমা আক্তার খান (কলস), মোছা. সায়েরা বেগমকে (হাঁস) জরিমানা করা হয়েছে।

সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ গিয়াস মিয়া, ভাইস চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ আব্দুল জলিল, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী নাসিমা আক্তার খান ও মোছা. সায়েরা বেগমকে জরিমানা করা হয়নি।

ছাতক উপজেলা নির্বার্হী কর্মকর্তা (ইউএনও) আইনুর আক্তার পান্না এসব বিষয় নিশ্চিত করেছেন।

x