আমেরিকার জিএসপি দেশের জন্য কিছুই না: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আমেরিকার জিএসপি দেশের জন্য কিছুই না। আমাদের ৬০০ মিলিয়ন এক্সপোর্ট আছে। কিন্তু আমরা এক্সপোর্ট করি ৫ হাজারের মতো। আমেরিকা এটা বন্ধ করলে ব্যাপারটি বৈষম্যমূলক হবে। এটা দেখে অন্যরাও বলতে পারে আমরা কেন এই সুবিধা দেব। এজন্য জিএসপির বিষয়টি গুরুত্বপূর্ণ।

বৃহস্পতিবার বিকেলে সিলেট জেলা স্টেডিয়ামে জেলা প্রশাসক টি-২০ স্কুল টুর্নামেন্ট প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

যুক্তরাষ্ট্রের দেয়া শর্তের মধ্যেই তাদের সীমাবদ্ধ থাকার অনুরোধ জানিয়ে মন্ত্রী বলেন, ‘সব শর্ত পূরণের পর যদি জিএসপি না দেয়া হয় তাহলে বুঝতে হবে এটা রাজনৈতিক কারণে দেয়া হয়নি।’ মন্ত্রী আরও বলেন, জিএসপি সুবিধা ফিরে পেতে সবগুলো শর্ত শিগিগিরই পূরণ করা হবে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল হালিম সুনু, আইসিসির পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম নাদেল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যন আশফাক আহমদ ও বিভাগীয় ক্রীড়া সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

x