Skip to content

ইসি বরাবর বিএনপির অভিযোগ বার্তা

উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশের ভোটকেন্দ্রগুলোতে বিভিন্ন অনিয়মের অভিযোগে নির্বাচন কমিশন (ইসি) বরাবর ফ্যাক্স বার্তা পাঠিয়েছে বিএনপি।

দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহম্মেদ স্বাক্ষারিত অভিযোগ বুধবার দুপুর ২টা ২০ মিনিটে নির্বাচন কমিশন বরাবর পাঠানো হয়। ওই বার্তায় উপজেলা নির্বাচনে সারাদেশের বিভিন্ন অনিয়মের সার্বিক চিত্র তুলে ধরা হয়। দলীয় সূত্রে এ তথ্য জানা যায়।

জানা যায়, উপজেলা নিবার্চনে ভোটগ্রহণের শুরু থেকেই আওয়ামী সন্ত্রাসীরা ১৯ দলের সমর্থক প্রার্থীদের এজেন্টদের বের করে দিয়ে কেন্দ্র দখলের অভিযোগ করা হয়।

অভিযোগ বার্তায় সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিভিন্ন ভোটকেন্দ্রের অনিয়মের চিত্র তুলে ধরা হয়।

শরীয়তপুর জেলা : ভেদরগঞ্জ উপজেলা সারিয়া ইউনিয়নে মনুয়া আহলে সুন্নাহ দাখিল মাদ্রাসা, ২৩নং দ্বিতীয়গাঁও প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রসহ প্রায় ২৬টির অধিক ভোটকেন্দ্রে আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা বিএনপি সমর্থিত প্রার্থীর পোলিং এজেন্টদের বের করে দিয়ে অবাধে জাল ভোট দেয়।

ঢাকা জেলা : নবাবগঞ্জে দড়িকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়, পাতিলজাত উচ্চ বিদ্যালয়সহ ১৮টির অধিক ভোটকেন্দ্র থেকে আওয়ামী সন্ত্রাসীরা বিএনপি সমর্থিত প্রার্থীর পোলিং এজেন্টদের বের করে দিয়ে প্রশাসনের সামনেই জাল ভোট দেয়।

মানিকগঞ্জ জেলা : দৌলতপুর উপজেলা সবুজসেনা হাই স্কুল কেন্দ্র, বাতামারা বিবিসি কলেজ কেন্দ্র, বাতামারা হাই স্কুল কেন্দ্রসহ ১৭টির অধিক কেন্দ্রে আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা বিএনপি সমর্থিত প্রার্থীর পোলিং এজেন্টদের বের করে দেয়। উল্লেখ্য, আওয়ামী লীগ নেতা লতিফ চেয়ারম্যানের ছেলে খোকনের নেতৃত্বে সশস্ত্র সন্ত্রাসীরা মহড়া দিয়ে গোটা এলাকায় ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে।

সাটুরিয়া উপজেলায় দানখুরা ইউনিয়নে বরুনজিৎ কেন্দ্রসহ ২১টির অধিক কেন্দ্র থেকে যুবলীগ, ছাত্রলীগের সন্ত্রাসীরা বিএনপি সমর্থিত প্রার্থীর এজেন্টদের বের করে দিয়ে প্রশাসনের সহযোগিতায় জাল ভোট দেয়।

সিংগাইর উপজেলা জনমন্টপ ইউনিয়নে চরদুর্গাপুর কেন্দ্রসহ ১৫টির অধিক ভোটকেন্দ্র থেকে সরকারি দলের সন্ত্রাসীরা বিএনপি সমর্থিত প্রার্থীর এজেন্টদের বের করে দিয়ে কেন্দ্রগুলো দখল করে নেয়।

বগুড়া জেলা : সোনাতলা উপজেলায় ৪৯টি কেন্দ্রের মধ্যে ৩৬টি কেন্দ্র ইতোমধ্যে আওয়ামী লীগের সশস্ত্র সন্ত্রাসীরা দখল করে নেয়। জবর দখলের নির্বাচনের প্রতিবাদে বৃহস্পতিবার স্থানীয়ভাবে হরতাল আহ্বান করা হয়েছে।

সারিয়াকান্দি উপজেলার কাজলা ইউনিয়নে পাকুরাচর কেন্দ্র, চেংড়াকুলাচর কেন্দ্র, ক্ষুদ্র বড়াই কেন্দ্রসহ ১১টির অধিক কেন্দ্র আওয়ামী সন্ত্রাসীরা দখল করে নেয়।

সিরাজগঞ্জ জেলা : সদর উপজেলায় সরকারদলীয় এমপি সন্ত্রাসী বাহিনী নিয়ে বিভিন্ন ভোটকেন্দ্রে গিয়ে তাণ্ডব চালায়। রিটার্নিং অফিসার বরাবর অভিযোগ করলেও কোন ফল পাওয়া যায়নি। রতন কান্দি ইউনিয়নের ১৪টি ভোটকেন্দ্র সরকারদলীয় সন্ত্রাসী বাহিনী দখল করে নেয়।

কাজীপুর উপজেলায় মন্ত্রীর নির্দেশে অধিকাংশ কেন্দ্র সশস্ত্র সন্ত্রাসীরা দখল করে নেয়। এখানে মন্ত্রী সাহেবের (আওয়ামী লীগ) বিরোধী প্রার্থীরা ভোট বর্জন করে।

গাইবান্ধা জেলা : গোবিন্দগঞ্জ উপজেলায় কুষারতায়ির সরকারি প্রাথমিক বিদ্যালয়, সিংহমালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, বালুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ ১৮টির অধিক কেন্দ্র থেকে সরকারি দলের সশস্ত্র সন্ত্রাসীরা বিএনপি সমর্থিত প্রার্থীর এজেন্টদের বের করে দিয়ে কেন্দ্রগুলো দখল করে নেয়।

কিশোরগঞ্জ জেলা : বাজিতপুর উপজেলায় সর্ষেরদীঘি প্রাথমিক বিদ্যালয়, বিলালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাজ্জাকুননেছা গার্লস স্কুল, পশ্চিমচন্দ্র গ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়, লোহাগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়, পুরানগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়, হালাকি মাদ্রাসা কেন্দ্রসহ ৩১টির অধিক ভোটকেন্দ্র সরকারি দলের সশস্ত্র সন্ত্রাসীরা দখল করে নেয়।

সিলেট জেলা : বিশ্বনাথ উপজেলায় দশপাইয়া, সিংড়ারকাল, পনাউল্লা বাজার, চাঁদবরন সঃ প্রাঃ বিঃ, দশঘর সঃ প্রাঃ বিঃসহ ১৭টির অধিক ভোটকেন্দ্রে আওয়ামী লীগ নেতা শফিকুর রহমানের নেতৃত্বে সশস্ত্র সন্ত্রাসীরা গুলি করে ও ককটেল ফাটিয়ে ত্রাসের সৃষ্টি করেছে। এ সব কেন্দ্র থেকে বিএনপি সমর্থিত প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়া হয়।

খাগড়াছড়ি জেলা : মাটিরাঙ্গা উপজেলায় নতুনপাড়া, নবীনগর কেন্দ্র, পশ্চিম দলিয়া আদর্শ গ্রাম কেন্দ্র, পূর্ব দলিয়া হাতিপাড়া কেন্দ্র, শুকনা শাড়ি কেন্দ্র, আশালং কেন্দ্রসহ ২৩টির অধিক ভোট কেন্দ্রে আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালিয়ে বিএনপি সমর্থিত প্রার্থীর নেতাকর্মীদের মারধর করে কেন্দ্র থেকে বের করে দেয়।

নরসিংদী জেলা : পলাশ উপজেলার গজারিয়া ইউনিয়নে সেকান্দরদি স্কুল কেন্দ্রসহ নয়টির অধিক ভোটকেন্দ্রে সরকারদলীয় সন্ত্রাসীরা ব্যাপক হামলা চালায়। এখানে স্থানীয় জনতার চাপে ছাত্রলীগ সন্ত্রাসী মুকুলসহ দুজনকে পুলিশ অস্ত্রসহ গ্রেফতার করে।

ঝিনাইদহ জেলা : কালীগঞ্জ উপজেলায় নলডাঙ্গা ভুষণ পাইলট উচ্চ বিদ্যালয়, নিশ্চিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, সুবর্ণসারা সঃ প্রাঃ বিঃ, উল্লা সঃ প্রাঃ বিঃ, নাকোবাড়িয়া সঃ প্রাঃ বিঃ, বড়তালিয়ান দাখিল মাদ্রাসা, সাহাপুর ঘিঘাটি মাধ্যমিক বিদ্যালয়, বেলাট দৌলতপুর দাখিল মাদ্রাসা, হাটবারো বাজার মাধ্যমিক বিদ্যালয়, বার্ফা মঙ্গল পৈতা সঃ প্রাঃ বিঃ, কুমারহাটি দাখিল মাদ্রাসা, ঝন-ঝনিয়া সঃ প্রাঃ বিঃ, রাগরপুর সঃ প্রাঃ বিঃ, মাজদিয়া সঃ প্রাঃ বিঃ, রঘুনাথপুর সঃ প্রাঃ বিঃসহ ২৬টির অধিক ভোটকেন্দ্রে আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়ে বিএনপি সমর্থিত প্রার্থীর এজেন্টদের বের করে কেন্দ্র দখল করে নেয়। (theReport24)

x