Skip to content

সুনামগঞ্জের ৩টি উপজেলায় ভোট গ্রহণ শেষ, চলছে গণনা

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে সুনামগঞ্জের ৩টি উপজেলায় বুধবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হওয়ার পর বিকাল ৪টায় শেষ হয়েছে। ভোট গ্রহণ শেষে শুরু হয়েছে গণনা।

উপজেলাগুলো হচ্ছে, ছাতক, দোয়ারাবাজার ও দক্ষিণ সুনামগঞ্জ।

এ ৩টি উপজেলায় চেয়ারম্যান পদে ২০ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩০ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৩টি উপজেলায় মোট ভোটার ৪ লাখ ৬০হাজার ৩শ ৪৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২৮ হাজার ৫শ ৫২ জন এবং নারী ভোটার ২ লাখ ৩১ হাজার ৭শ ৯৪ জন।

৩টি উপজেলার ২০২টি কেন্দ্রে সকাল ৮টা থেকে একটানা বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

জেলা নির্বাচন অফিস জানায়, উপজেলা ৩টিতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হয়েছে। নির্বাচনে সুষ্ঠু ও শান্তির্পূণ পরিবেশ বজায় রাখতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে পুলিশ ও র‌্যাবের পাশাপাশি বিজিবি ও সেনা সদস্যরা টহল দিচ্ছেন।

৩টি উপজেলায় ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী দায়িত্ব পালন করছে এবং ৩ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৩টি ভ্রাম্যমাণ আদালত সক্রিয় রয়েছে।

ছাতক উপজেলায় চেয়ামন্যান পদে ০৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ০৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ০২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ২২ হাজার ২শ ৬২ জন।

এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১০ হাজার ৭শ ৫ জন এবং নারী ভোটার ১ লাখ ১১ হাজার ৫শ ৫৭ জন।

এদিকে, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় চেয়রম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন।

এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ৮ হাজার ৪শ ৬৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৩ হাজার ৯শ ৬০ জন এবং নারী ভোটার ৫৪ হাজার ৫শ ৯ জন।

অপরদিকে, দোয়ারাবাজার উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী।

এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ২৯ হাজার ৬শ ১৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬৩ হাজার ৮শ ৮৭ জন এবং নারী ভোটার ৬৫ হাজার ৭শ ২৮ জন।

x