Skip to content

উপজেলা নির্বাচনে সিলেটে এগিয়ে বিএনপি

সিলেটের ছয় উপজেলা নির্বাচনে বিএনপি এগিয়ে আছে। এর মধ্যে বিএনপি তিন ও জামায়াতের দুই এবং আওয়ামী লীগের একজন সমর্থিত চেয়ারম্যান প্রার্থী বিজয়ী হয়েছেন।

বুধবার রাতে এ তথ্য জানান এসব উপজেলার নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসাররা।

বিএনপি সমর্থিত বিজয়ী চেয়ারম্যানরা হলেন- বিশ্বনাথে সোহেল আহমদ চৌধুরী, জকিগঞ্জে ইকবাল আহমদ ও গোয়াইনঘাটে আব্দুল হেকিম চৌধুরী।

জামায়াতের সমর্থক হাফেজ নাজমুল ইসলাম গোলাপগঞ্জে ও জয়নাল আবেদীন জৈন্তাপুরে বিজয়ী হয়েছেন।

এছাড়া কোম্পানীগঞ্জে আওয়ামী লীগ সমর্থিত আবদুল বাছির নির্বাচিত হয়েছেন।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী বিশ্বনাথ সুহেল আহমদ চৌধুরী (বিএনপি) ৩২ হাজার ৯৭৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের পংকী খান পেয়েছেন ২৬ হাজার ৩০১ ভোট।

কোম্পানীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের আব্দুল বাছির ২৫ হাজার ৩২০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের জাহাঙ্গীর আলম পেয়েছেন ২০ হাজার ৭৭ ভোট।

জৈন্তাপুর জামায়াতের জয়নাল আবেদীন ২৩ হাজার ৩৯১ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ বিদ্রোহী কামাল আহমদ পেয়েছেন ১৯ হাজার ২১৫ ভোট।

গোয়াইনঘাট বিএনপির সমর্থক আব্দুল হাকিম ৪৩ হাজার ৮০৯ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের লুৎফুর রহমান লেবু পেয়েছেন ৩৩ হাজার ৫২৭ ভোট।

জকিগঞ্জ বিএনপির সমর্থক ইকবাল আহমদ ২৭ হাজার ৪৫৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের লোকমান আহমদ চৌধুরী পেয়েছেন ২৩ হাজার ২৭২ ভোট।

সংশ্লিষ্ট সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা তাদের বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেছেন।

চতুর্থবারের মত উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে সিলেট বিভাগের ১২টি উপজেলায় বুধবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এরমধ্যে সিলেট জেলায় ৬টি, মৌলভীবাজারে একটি, সুনামগঞ্জে তিনটি ও হবিগঞ্জে দু’টি।

x