Skip to content

আল্লাহ মনোনীত একমাত্র পূর্ণাঙ্গ জীবন বিধান ইসলাম

নামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ বলেছেন, দুনিয়াতে প্রতিষ্ঠিত অনেক ধর্মের মধ্যে ইসলামই হলো মহান আল্লাহর কাছে গ্রহণযোগ্য একমাত্র পূর্ণাঙ্গ জীবন বিধান। ইসলামের বিধি-বিধান সঠিকভাবে মেনে চললে আমরা অনেক সমস্যা থেকে বেরিয়ে আসতে পারবো। সর্বদা আমাদের সবাইকে ইসলামের বিধিবিধান মেনে চলার চেষ্টা করতে হবে।

শুক্রবার রাতে সুনামগঞ্জের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ আলহেরা জামেয়া ইসলামিয়া আলিম মাদরাসার বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিভিন্ন ক্ষেত্রে অবহেলিত মাইজবাড়ি গ্রামের আলহেরা মাদরাসার ছাত্র-ছাত্রীরা আজ ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সবকটি উচ্চ শিক্ষার প্রতিষ্ঠানগুলোতে পড়াশুনা করছে। আমি এই গ্রামের বাসিন্দা হিসেবে নিজেকে ধন্য মনে করছি। মহান আল্লাহর দেয়া সুযোগকে কাজে লাগিয়ে আমি এই মাদারাসার সার্বিক উন্নয়নে যথাসাধ্য ভূমিকা রাখবো। এই প্রতিষ্ঠানের অর্জিত সম্মানকে কিভাবে উজ্জল থেকে উজ্জলতর করা যায় সে দিকে সবসময় আমার সজাগ দৃষ্টি থাকবে।

তিনি আরো বলেন, কোনো সাহেব নয় আপনাদের এক জন কর্মী, ভাই ও সন্তান হয়ে সকলের স্নেহ, ভালবাসা নিয়ে গ্রাম ও এলাকার মানুষের জীবনমান উন্নয়নে যথাসাধ্য কাজ করতে চাই। এর জন্য তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

উপাধ্যক্ষ মাওলানা তোফায়েল আহমদ খান ও মাওলানা আব্দুল কবির এর পরিচালনায় ওয়াজ মাহফিলে বক্তব্য রাখেন জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসার প্রধান মুহাদ্দিস শায়খুল হাদিস মাওলানা ইসহাক আহমদ আল মাদানী, সিলেট ইন্ট্যারন্যাশনাল মাদারাসার ভাইস প্রিন্সিপাল শায়খ নুরুজ্জামান সাঈদ আল মাদানী, প্রবীণ ইসলামী চিন্তাবিদ মাওলানা আব্দুল মতিন শাহবাগী, মাওলানা মুজিবুর রহমান, মাওলানা মাহবুবুর রহমান ও আরবি প্রভাষক মাওলানা মিসবাহ উদ্দীনসহ স্থানীয় ওয়াজিনে কেরাম।

অধ্যক্ষ মাওলানা আবুল কালাম আযাদ এর সার্বিক তত্বাবধানে ওয়াজ মাহফিলে বিভিন্ন অধিবেশনে সভাপত্বি করেন, মাদরাসার গভর্নিংবডির চেয়ারম্যান মোঃ হাতিমুর রহমান, এলাকার মুরব্বী মাস্টার নুরুল ইসলাম, মনফুর আলী, হাজী ইাকরাম আলী প্রমূখ। অনুষ্ঠানে প্রধান অতিথিকে ফুল দিয়ের বরণ করেন ছাত্রসংসদের ভিপি মোঃ আমিরুল ইসলাম এবং সম্মাননা স্মারক তুলে দেন গভর্ণিংবডির চেয়ারম্যান মোঃ হাতিমুর রহমান। এর আগে বিকালে জামেয়ার শিক্ষার্থীদের অংশগ্রহণে চমৎকার শিশু শিক্ষা প্রদর্শণী অনুষ্ঠিত হয়।

x